• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিনাজপুরে ফসলি জমিতে ইট ভাটা

  দিনাজপুর প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০১৯, ১১:৫২
দিনাজপুর
ফসলি জমিতে গড়ে উঠেছে ইটভাটা

দিনাজপুরে ফসলি জমিতে ইটভাটা গড়ে ওঠায় দারুণ ঝুঁকির মধ্যে পড়েছে জমি ও জমির ফসল। নিয়ম নীতির তোয়াক্কা না করে কিছু প্রভাবশালী মানুষ গড়ে তুলেছে এমন ইটভাটা। দিনাজপুরের সেতাবগঞ্জ চিনিকলের আওতাধীন ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার টাঙ্গন নদীর পারঘাটা ব্রিজ ঘেঁষা মাধবাপুর মৌজায় সেতাবগঞ্জ চিনিকলের মধ্যে গড়ে উঠেছে এই ইটভাটা।

এলাকাবাসীর অভিযোগ গত দুই বছর পূর্বে এম,এ,বি নামক ইটভাটাটি গড়ে ওঠার পর ভাটার বিষাক্ত কালো ধোঁয়ায় আশপাশের জমির ফসল ও ভাটা থেকে মাত্র ৫শ মিটার দূরে সেতাবগঞ্জ চিনিকলের বিশাল আম বাগানটি চরমভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কায় রয়েছে। 

ভাটার মালিক জানিয়েছেন, তারা নিয়ম মেনেই ভাটা তৈরি করেছেন কাজেই ভাটার কারণে কোনো ফসল বা বাগান ক্ষতির সম্ভাবনা নেই।

সেতাবগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল লতিফ জানান, সেতাবগঞ্জ চিনিকলের আওতাধীন পারঘাটা টাঙ্গন নদী ঘেঁষে গড়ে উঠা বাগানটি মিলকে আর্থিকভাবে লাভবান করছে। ভাটা থেকে বাগানের দূরত্ব কম হওয়ায় বাগানটি ক্ষতির আশঙ্কায় রয়েছে। ভাটার কারণে যেন বাগানটি ক্ষতিগ্রস্ত না হয় এজন্য আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

এ ব্যাপারে এলাকাবাসী ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড