• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগের সম্মেলনকে কেন্দ্র করে সংঘর্ষ, পুলিশসহ আহত ১১

  কুড়িগ্রাম প্রতিনিধি

৩০ নভেম্বর ২০১৯, ২১:৪০

কুড়িগ্রামের রাজারহাট উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন বাতিল চেয়ে আ. লীগের একটি পক্ষ বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। এ সময় আ. লীগের ওই পক্ষের সঙ্গে বিক্ষোভ ও সড়ক অবরোধকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া এবং টিয়ার শেল নিক্ষেপের ঘটনা ঘটে। 

এ ঘটনায় চার পুলিশসহ ১১ জন আহত হয়। আহত চার পুলিশ কনস্টেবল রাজারহাট স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। 

এ ব্যাপারে কাউকে গ্রেফতার করা হয়নি বলে রাজারহাট থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার নিশ্চিত করেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুইজন ম্যাজিস্ট্রেট বর্তমানে ঘটনাস্থলে অবস্থান করছেন। 

শনিবার (৩০ নভেম্বর) বিকালে উপজেলা শহরের রাজারহাট কারিগরি বাণিজ্যিক কলেজ মাঠে সম্মেলনে মো. শাহের আলীকে সভাপতি এবং আবু নুর মোহাম্মদ আখতারুজ্জামানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এতে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এই কমিটিকে প্রত্যাখ্যান করে শহরের সোনালী ব্যাংক চত্বরে উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পি এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুস সালামের সমর্থকরা প্রতিবাদ জানিয়ে সড়ক অবরোধ করে। 

পুলিশ ব্যারিকেড উঠিয়ে দিতে চাইলে এক পর্যায়ে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে চার পুলিশসহ ১১ জন আহত হয়। আহতরা হলেন- কনস্টেবল রুবেল (২৫), জাহিদ (৩২), শফিকুলসহ (২৪) আরও একজন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। উদ্বুদ্ধ পরিস্থিতিতে দুইজন ম্যাজিস্ট্রেটসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এ ঘটনায় সাতজন কর্মী সমর্থক আহত হয় বলে রাজারহাট উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পি জানিয়েছেন। তিনজন রাজারহাট হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলেও জানান তিনি। 

পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিষটি নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আহত চার কনস্টেবলকে রাজারহাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 


ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড