• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরার প্রাণ সায়ের খালে দূষণ রোধে অভিযান

  সাতক্ষীরা প্রতিনিধি

৩০ নভেম্বর ২০১৯, ১৪:১৮
খালপাড়ে দূষণ
খালপাড়ে দূষণ রোধে অভিযান ( ছবি : দৈনিক অধিকার )

সাতক্ষীরা শহরের পরিবেশ ও সৌন্দর্য রক্ষার লক্ষ্যে প্রাণ সায়ের খালের দুই পাড়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।

শনিবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের নেতৃত্বে এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়।

এতে অংশ নেন জেলা সিভিল সার্জন শেখ আবু শাহীন, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আফজাল হোসেন, জেলা নাগরিক কমিটির আহ্বায়ক আনিসুর রহিমসহ আরও অনেকে।

শহরের নারকেলতলা মোড় থেকে শুরু হওয়া এই অভিযানে খালের দুই পাড় থেকে পলিথিনসহ ময়লা-আবর্জনা অপসারণ করা হয়। একই সঙ্গে খালপাড়ের বাসিন্দা ও স্থানীয় ব্যবসায়ীদের খালে ময়লা আবর্জনা না ফেলার জন্য আহবান জানায় তারা।

এ সময় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, প্রাণ সায়ের খাল সাতক্ষীরা শহরের প্রাণ। পরিবেশ ও সৌন্দর্য রক্ষায় এই খালের দূষণ রোধ করা খুবই জরুরি। খালপাড় পরিষ্কার-পরিচ্ছন্ন করার এই কর্মসূচি মূলত জনগণকে সচেতন করার জন্য। আমি সাতক্ষীরাবাসীর প্রতি আহ্বান জানাই, পরিবেশ সুন্দর রাখতে ও শহরের সৌন্দর্যবর্ধনে খালের দূষণ রোধ করতে খালে কেউ ময়লা আবর্জনা বা পলিথিন ফেলবেন না।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড