• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড, অর্ধকোটি টাকার ক্ষতি

  নরসিংদী প্রতিনিধি

২৮ নভেম্বর ২০১৯, ২২:৩৪
অগ্নিকাণ্ড
মাধবদীতে বি এফ টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড (ছবি : দৈনিক অধিকার)

নরসিংদী সদর উপজেলার মাধবদীতে বি এফ টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ অগ্নিকাণ্ডে কারখানার বিদেশি মেশিনসহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি মিল কর্তৃপক্ষের।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুর ২টার দিকে উপজেলার কাঁঠালিয়া ইউনিয়নের আমতলা বাজারে বি এফ টেক্সটাইল মিলে ঘটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ আগুন প্রায় ২০ থেকে ৩০ ফুট উঁচুতে ওঠে। স্থানীয়দের সহযোগিতায় মাধবদী বাজার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, কাঁঠালিয়া গ্রামের মৃত বোরহান উদ্দিনের ছেলে সাইফুদ্দিনের মালিকানাধীন বি এফ টেক্সটাইল মিলের ভেতরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। নিমেষেই আগুনের লেলিহান শিখা পুরো কারখানায় ছড়িয়ে পড়ে।

এ ঘটনার খবর শুনে মালিক নিজেই মাধবদী থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে আসেন। তবে মিলের মালিক সাইফুদ্দিন দৈনিক অধিকারকে জানান, মাধবদী শহর থেকে কাঁঠালিয়া আসতে ১৫ মিনিটের পথ। যা আসতে সময় লেগেছে প্রায় ঘণ্টার ওপরে। ততক্ষণে কারখানার ভেতরে থাকা ২৪টা বিদেশি পাওয়ারলুম মেশিন, সুতা, উৎপাদিত কাপড় ও বিভিন্ন সরঞ্জামাদী পুড়ে নিঃস্ব হয়ে গেছেন তিনি। এ কারখানা ঘিরেই সকল স্বপ্ন ছিল সাইফুদ্দিনের।

এ ব্যাপারে মাধবদী বাজার ফায়ার সার্ভিসের ইনচার্জ আরিফ আনোয়ার দৈনিক অধিকারকে বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। মিলের মালিক ২টা ২০ মিনিটে নিজেই এসে খবর দিলে আমরা আমাদের ইউনিটের সবাইকে নিয়ে রওনা দেই। কিন্তু মাধবদী শহরের উন্নয়ন কাজের জন্য রাস্তা বন্ধ থাকায় ঘটনাস্থলে পৌঁছাতে বিকল্প রাস্তা ব্যবহার করতে হয়। এতে ঘটনাস্থলে পৌঁছাতে সময়ের বিঘ্ন ঘটে। ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড