• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমপি লিটন হত্যার রায়ে যা বললেন স্বজনরা

  গাইবান্ধা প্রতিনিধি

২৮ নভেম্বর ২০১৯, ১৮:৪৫
এমপি লিটনের স্ত্রী
মামলার রায়ের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন এমপি লিটনের স্ত্রী ( ছবি : দৈনিক অধিকার )

গাইবান্ধায় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার রায়ে স্বস্তি প্রকাশ করেছেন তার স্বজনরা।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার রায় এ আদেশ দেন। মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্রপক্ষ ও বাদীপক্ষের আইনজীবীরা।

এ সময় এমপি লিটনের স্ত্রী খুরশিদ জাহান স্মৃতি বলেন, এ রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা হয়েছে। আমার স্বামীকে যেভাবে হত্যা করা হয়েছে এ ভাবে মানুষকে হত্যা করা যায় না। আমার স্বামীকে ক্ষমতার লোভে হত্যা করেছে। একই সঙ্গে রায় দ্রুত কার্যকরের দাবি জানান তিনি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম শফি বলেন, স্থানীয় জনপ্রতিনিধিসহ মামলার তথ্য ও সবার সহযোগিতার কারণে দ্রুত রায় দিতে সক্ষম হয়েছেন আদালত। এটি একটি নজিরবীহিন রায়। তবে একজন আসামি পলাতক রয়েছে। তাকে গ্রেফতার করে বিচারের আওতায় আনা হবে।

এ দিকে রায় ঘোষণাকে কেন্দ্র করে জোরদার করা হয় আদালত এলাকার নিরাপত্তা ব্যবস্থা।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩১শে ডিসেম্বর সুন্দরগঞ্জে নিজ বাসভবনে গুলিতে নিহত হন গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন। এ ঘটনায় মামলা দায়েরের পর ২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে চার্জশিট দেয় পুলিশ। অভিযোগপত্রে হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে অভিযুক্ত জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য অবসরপ্রাপ্ত কর্নেল ডা. আবদুল কাদের খানসহ ৮ জনকে আসামি করা হয়।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড