• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুক্তাগাছায় জেএমবি সদস্য আটক

  ময়মনসিংহ প্রতিনিধি

২৭ নভেম্বর ২০১৯, ২১:৩৮
আটক
আটক জেএমবি সদস্য হোসেন আলী (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার দরিকৃষ্ণপুর থেকে হোসেন আলী (৩৪) নামে জামাতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১৪।

বুধবার (২৭ নভেম্বর) ভোর ৬টায় উপজেলার দরিকৃষ্ণপুর থেকে তাকে আটক করা হয়। তবে আটককৃত জেএমবি সদস্য হোসেন আলীর বিস্তারিত জানায়নি র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৪)।

বুধবার সন্ধ্যায় র‌্যাব-১৪-এর কোম্পানি কমান্ডার মেজর শিবলী সাদিক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মুক্তাগাছা উপজেলার দরিকৃষ্ণপুর এলাকায় কিছু লোক গোপন বৈঠকের জন্য মিলিত হচ্ছে এমন খবর গোপনে জানতে পারে র‍্যাব। পরে বুধবার ভোর ৬টায় র‌্যাব-১৪-এর একটি টিম সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বৈঠকের উদ্দেশ্যে আসা লোকজন দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে হোসেন আলীকে আটক করা হয়। পরে ওই স্থানে অভিযুক্ত আসামির হেফাজতে থাকা একটি বাজারের ব্যাগের ভেতর থেকে কিছু জিহাদি বই, লিফলেট এবং জিহাদি প্রচারণায় ব্যবহৃত দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

পরে ওই আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ‘হোসেন আলী ছোটবেলা থেকেই মুফতি যেমন জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানীসহ বিভিন্ন বক্তার বয়ান শুনত এবং এসব শুনে একটা সময় জিহাদের প্রতি উৎসাহিত হয়।

জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, তার এলাকায় জনৈক এক ব্যক্তি বয়ান করতে আসলে তার সঙ্গে অভিযুক্ত আসামির চিন্তা-চেতনা মিলে যায়। পরে সে ওই ব্যক্তির মাধ্যমে ‘নিষিদ্ধ ঘোষিত’ ইসলামিক সংগঠন জেএমবির কার্যক্রমের সঙ্গে জড়িয়ে পড়ে। সে সংগঠনের জন্য কৌশলে লোকজনের কাছ থেকে চাঁদা সংগ্রহের পাশাপাশি কর্মী সংগ্রহের কাজ করত। এছাড়াও অভিযুক্ত আসামির মোবাইল থেকে আল কায়দার প্রশিক্ষণ সংক্রান্ত বিভিন্ন ভিডিও উদ্ধার করা হয়েছে।

উপরোক্ত বিষয়ে মুক্তাগাছা থানায় সন্ত্রাস বিরোধী আইনে অভিযুক্ত আসামির বিরুদ্ধে মামলা দায়ের করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানানো হয়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড