• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসিল্যান্ডের গাড়িতে বোমা হামলার পরিকল্পনাকারী আটক

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

২৫ নভেম্বর ২০১৯, ২১:৩৫
গ্রেফতার
গ্রেফতারকৃত বোমা হামলার চেষ্টার পরিকল্পনাকারী লালন (ছবি : দৈনিক অধিকার)

পাবনার ঈশ্বরদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও থানা পুলিশের গাড়িতে বোমা হামলার চেষ্টার পরিকল্পনাকারী অপর আসামি লালন (৪৩) নামের আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে চারটি তাজা ককটেল উদ্ধার করা হয়।

রবিবার (২৪ নভেম্বর) দিবাগত রাতে ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়নের চরগড়গড়ি ব্রিজের নিকট থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি পাবনা সদর থানার নিকরহাটা গ্রামের আব্দুর রশিদের ছেলে।

থানা সূত্র মতে, ঈশ্বরদীর সাহাপুরের চরগড়গড়ি আলহাজ মোড় কাঁচা হাটবাজারে ইজারা আদায়কে কেন্দ্র করে উপজেলা প্রশাসন ও পুলিশের সঙ্গে সুলতান মাহমুদ সন্টুর (৪৭) দ্বন্দ্বের সৃষ্টি হয়।

এতে সন্টু অসন্তোষ হয়ে কয়েকজনকে সঙ্গে নিয়ে ঈশ্বরদী সহকারী কমিশনার (ভূমি) ও থানা পুলিশের সরকারি গাড়িতে বোমা হামলার পরিকল্পনা করে।

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানতে পেরে অভিযান চালিয়ে সন্টুকে গ্রেফতার করে। এই সময় তার কাছ থেকে চারটি তাজা ককটেল ও পেট্রোল বোমা উদ্ধার করা হয়।

সোমবার (২৫ নভেম্বর) সন্টুকে পাবনা আদালতে প্রেরণ করা হয়। এই মামলায় সন্টুর সঙ্গে অপর পরিকল্পনাকারী পলাতক লালনকে গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাতে গ্রেফতার করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের সহকারী পরিদর্শক (এসআই) অসিম কুমার বসাক জানান, গ্রেফতারকৃত লালন এসিল্যান্ড ও থানা পুলিশের গাড়িতে বোমা হামলার চেষ্টার পরিকল্পনা মামলার পলাতক আসামি।

তিনি আরও জানান, গ্রেফতার লালনের বিরুদ্ধে অস্ত্র, চুরি, ছিনতাই, মারামারি ও মাদকসহ ৮ থেকে ১০টি মামলা রয়েছে। তাকে সোমবার দুপুরে পাবনা আদালতে প্রেরণ করা হয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড