• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমপিওভুক্ত হলো চা দোকানির স্বপ্নের বিদ্যালয়

  সারাদেশ ডেস্ক

২৩ নভেম্বর ২০১৯, ১৬:৩০
বিদ্যালয়
সম্প্রতি এমপিওভুক্ত হওয়া চা দোকানি আব্দুল খালেকের প্রতিষ্ঠিত নলুয়া চাঁদপুর উচ্চ বিদ্যালয় (ছবি : সংগৃহীত)

পেশায় একজন চা দোকানি হলেও স্বপ্ন দেখতেন গ্রামে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করবেন। এরই ধারাবাহিকতায় নিজের সামান্য আয় থেকে ১৯৯৭ সালে জমি কিনে প্রতিষ্ঠা করেন একটি বিদ্যালয়। বর্তমানে বিদ্যালয়টি এমপিওভুক্ত হওয়ায় খুশির সীমা নেই তার।

গল্পটা কুমিল্লার বরুড়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের চা দোকানি মো. আব্দুল খালেক ও তার প্রতিষ্ঠিত নলুয়া চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের।

জানা যায়, নিজ গ্রামে শিক্ষার আলো ছড়িয়ে দিতে পেশায় একজন চা দোকানি হয়েও মো. আব্দুল খালেক ১৯৯৭ সালে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। চা বিক্রি করে নিজের উপার্জিত সামান্য আয় থেকে তিনি প্রথমে বিদ্যালয়ের জন্য জমি কেনেন। এরপর সেখানে প্রতিষ্ঠা করেন বিদ্যালয়টি। বর্তমানে এই স্কুলে শিক্ষার্থীর সংখ্যা ৪৫১ জন।

প্রতিষ্ঠাকালীন থেকে নানা চড়াই-উৎরাই পেরিয়ে দীর্ঘ প্রায় ২২ বছর পর বিদ্যালয়টি সম্প্রতি এমপিওভুক্ত হয়েছে। এতে আনন্দের যেন শেষ নেই বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা মো. আব্দুল খালেকের। তিনি বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের জন্য সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ দিকে, কুমিল্লার জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল মজিদ আশা প্রকাশ করেছেন, আব্দুল খালেকের প্রতিষ্ঠিত বিদ্যালয়টি আরও এগিয়ে যাবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড