• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিইসি পরীক্ষার্থীকে কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ

  ঝালকাঠি প্রতিনিধি

২৩ নভেম্বর ২০১৯, ০৮:২৮
সমাপনী পরীক্ষা
সমাপনী পরীক্ষা (ফাইল ছবি)

ঝালকাঠির নলছিটি উপজেলায় প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার কেন্দ্র থেকে এক শিক্ষার্থীকে পরীক্ষা না নিয়ে জোরপূর্বক কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

পরীক্ষা কেন্দ্র থেকে বের করে দেওয়া ওই শিক্ষার্থীর নাম মো. রাব্বী হোসেন। সে নলছিটি উপজেলার বৈশাখীয়া গ্রামের মো. ইব্রাহীম হোসেন বাদলের ছেলে ও বৈশাখীয়া স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার ছাত্র।

বৈশাখীয়া ইবতেদায়ি মাদরাসার সুপার মো. মোস্তাফিজুর রহমান জানান, গত বৃহস্পতিবার গোহাইলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার পঞ্চম দিনে আরবি পরীক্ষা দিতে যায় রাব্বী। পরীক্ষা শুরু হওয়ার প্রায় একঘণ্টা পর উক্ত কেন্দ্রের সচিব গোহাইলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক বডিচেঞ্জ করে পরীক্ষা দেওয়ার অভিযোগে রাব্বীকে গালমন্দ করে পুলিশে দেওয়ার ভয় দেখিয়ে কেন্দ্র থেকে বের হয়ে যেতে বলেন। এক পর্যায় রাব্বী ভয়ে কেন্দ্র থেকে বের হয়ে যায়।

কেন্দ্র সচিব আব্দুল মালেক বলেন, আমি কোনো পরীক্ষার্থীকে বের করে দেয়নি। দায়িত্বরত শিক্ষকদের কেউ বডিচেঞ্জ করে পরীক্ষা দিচ্ছে কি না এ বিষয়ে সতর্ক করলে ওই ছাত্র কাউকে কিছু না বলে অ্যাডমিট কার্ড ও খাতা রেখে চলে যায়। অভিযোগ রয়েছে কেন্দ্র সচিব প্রভাবশালী হওয়ায় তিনি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হয়েও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নাম কাটিয়ে প্রাথমিক সমাপনী পরীক্ষা কেন্দ্রের সচিব হয়েছেন।

এ বিষয়ে কেন্দ্র সচিব আব্দুল মালেক বলেন, গোহাইলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ভাগ্নে পিইসি পরীক্ষা দিচ্ছে তাই টিএনও সাহেব আমাকে কেন্দ্র সচিব বানিয়েছেন।

নলছিটি উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন বলেন, জোর করে পরীক্ষার্থী বের করে দেওয়ার ব্যাপারে আমার কাছে কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে দেখা হবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড