• বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গলা ছেড়ে গাইতে ইচ্ছে করে : তথ্যমন্ত্রী

  চট্টগ্রাম প্রতিনিধি

২২ নভেম্বর ২০১৯, ২২:৪৮
পুনর্মিলনী অনুষ্ঠান
চবির পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্যকালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ছবি : দৈনিক অধিকার)

বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিময় দিনের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এখনো ইচ্ছে করে ফিরে যাই তারুণ্যে, গান ধরি গলা ছেড়ে। অসম্ভব মধুর ও স্মৃতিময় সেসব দিন হয়তো ফিরে আসবেনা। কিন্তু একদিনের এ মিলনমেলা আরও কিছুদিন তৃপ্তির স্বাদ দেবে।

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে শুক্রবার (২২ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে স্মৃতিচারণকালে তিনি এমন আগ্রহ প্রকাশ করেন।

তথ্যমন্ত্রী বলেন, বহু বছর পর আজ অনেক মুখ দেখতে পাচ্ছি। আমাদের প্রাণের ক্যাম্পাসের সেই সোনালী দিনের বন্ধুদের দেখো, আজ মনে রং লেগেছে আবারও। এখনও মাঝে মধ্যে ইচ্ছে করে সব ছেড়ে ফিরে যাই আবারও শাটলে, ক্যাম্পাসে।

তিনি বলেন, শহর থেকে ক্যাম্পাসে আসা-যাওয়ার সময়টা দুর্দান্ত। এখানে বাঁধ ভাঙা উচ্ছ্বাস থাকে, প্রাণের স্পন্দন থাকে। এমন ব্যতিক্রমী ক্যাম্পাসের ছাত্র হওয়াও সৌভাগ্যের বলে উল্লেখ করেন তিনি। তিনি আরও বলেন, এখন কেবল স্মৃতিচারণ। আর মাঝে-মধ্যে বন্ধুদের সঙ্গে আড্ডায় কিছুক্ষণ কথা বলার সুযোগ মেলে। ফিরে যাওয়া হয়না অতীতে। তারপরও যতদিন বাঁচি আমরা অতীতকে ঘিরেই থাকতে চাই।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক এই শিক্ষার্থী বলেন, ‘শাটলেরে বগিতে আমিও গান করতাম। আমার বন্ধুরা সবাই গান পাগল ছিলাম। ক্যাম্পাসে আড্ডা, পড়ালেখা, রাজনীতি সবকিছুতেই আমরা ব্যস্ত থাকতাম। এখনো এসব করার ইচ্ছে হয় কিন্তু উপায় নেই।’

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘বন্ধুরা হয়তো অনেকে লজ্জা পাবে তাদের নাম ধরে গানের কথা বললে। কিন্তু আমি লজ্জা পাই না। সে যৌবনদীপ্ত ছাত্র বেলার কথা, আবেগের কথা আমাকে আজও টানে সমানতালে। ছাত্র জীবন এমনই রঙিন হয়, আনন্দময় হয় বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে একই দিন সকাল ১০টার দিকে নগরের জিইসি কনভেনশন সেন্টারে পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার। অনুষ্ঠানের শুরুতে শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনের সদস্য কামরুল হাসান। পরে বিশ্ববিদ্যালয়ের সাবেক চারজন উপাচার্য ও বর্তমান উপাচার্যকে সংবর্ধনা দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান, অধ্যাপক ড. বদিউল আলম, অধ্যাপক ড. মো. আলাউদ্দীন ও অধ্যাপক ড. আনোয়ারুল আজিম আরিফ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সাবেক মুখ্য সচিব আবদুল করিমের সভাপতিত্বে পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম ও চাকসু ভিপি মো. নাজিম উদ্দিন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড