• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সানি হত্যা : দুই আসামি জেলহাজতে

  অধিকার ডেস্ক

২২ নভেম্বর ২০১৯, ০৯:৪৩
সানি হত্যা
ছবি : সংগৃহীত

বন্দর নগরী চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজ এলাকায় বাংলাদেশ ছাত্রলীগের দুই গ্রুপের বিরোধের জেরে নিহত জাকির হোসেন সানি (১৭) হত্যা মামলায় দুই আসামিকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। দুই আসামি হলেন- আনিসুর রহমান (৩০) ও মো. মামুন (৩০)।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ওসমান গণির আদালতে এ দুই আসামি আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাব উদ্দিন।

জাকির হোসেন সানি হত্যা মামলায় এ দুই আসামি উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন জানিয়ে তিনি বলেন, জামিনের মেয়াদ শেষে বৃহস্পতিবার তারা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে আত্মসমর্পণ করেন এবং বিচারকের কাছে জামিনের আবেদন করেন। বিজ্ঞবিচারক তাদের জামিন না মঞ্জুর করে দুজনকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

সানি হত্যা মামলার বাকি তিন আসামি হলেন- সৌরভ ঘোষ (২০), সৈয়দ সাফাত কায়সার (১৯), রবিউল (১৯), তুষার (২২)।

উল্লেখ্য, চলতি বছরের আগস্টের ২৬ তারিখে চট্টগ্রাম শহরের জাকির হোসেন সড়কের এমইএস কলেজের সামনে ছুরিকাঘাতে হত্যা করা হয় জাকির হোসেন সানিকে। পরদিন সানির বড় বোন মাহমুদা আক্তার বাদী হয়ে সাতজনের নাম উল্লেখ করে খুলশী থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৫ থেকে ২০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

আরও পড়ুন : আ. লীগের কাউন্সিলে স্বাধীনতাবিরোধীরা আমন্ত্রণ পাবেন না

খুনের ঘটনার পর পুলিশ জানায়, বন্দর নগরীর ওমরগণি এমইএস কলেজ এলাকায় দুই ছাত্রলীগ নেতার রাজনৈতিক দ্বন্দ্ব থেকেই এ ঘটনা ঘটেছে। হত্যাকাণ্ডের আগে আসামি আনিস ও তার অনুসারীদের সঙ্গে সানিদের কথা কাটাকাটি এবং ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছিল।

কারাগারে পাঠানো আসামি আনিসরা ওমর গনি এমইএস কলেজ ছাত্রসংসদের জিএস আরশাদুল আলম বাচ্চুর অনুসারী। নিহত জাকির হোসেন সানি ও তার সহযোগীরা ভিপি ওয়াসিম উদ্দিনের অনুসারী।

ওডি/এএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড