• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লটারিতে কৃষকের ভাগ্য নির্ধারণ

  ভৈরব প্রতিনিধি, কিশোরগঞ্জ

২১ নভেম্বর ২০১৯, ২০:৫৩
ভৈরব
লটারির মাধ্যমে কৃষকের ভাগ্য নির্ধারণ (ছবি : দৈনিক অধিকার)

কিশোরগঞ্জের ভৈরবে ৪ হাজার ৮৬ জন কৃষকের মধ্য থেকে সরকারিভাবে আমন ধান ক্রয় করতে লটারির মাধ্যমে ৪৭২ জন কৃষককে নির্বাচিত করা হয়েছে।

উপজেলা ধান সংগ্রহ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বৃহস্পতিবার (২১ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় এই লটারি কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ধান সংগ্রহ কমিটির সভাপতি লুবনা ফারজানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ মো. সায়দুল্লাহ মিয়া।

এছাড়াও বিশেষ অতিথি হয়ে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ভৈরব প্রেসক্লাবের সভাপতি জাকির হোসেন কাজল, ভৈরব চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ মো. হুমায়ুন কবির।

আরও উপস্থিত ছিলেন- উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. শরীফ মোল্লা, স্থানীয় খাদ্য সংরক্ষণাগার (এলএসডি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ কামরুল হাসান, উপজেলা সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মিজানুর রহমান, প্রমুখ। উপজেলার বিভিন্ন ব্লকের কৃষকদের উপস্থিতিতে এই লটারির কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এ সময় কৃষি কর্মকর্তা বলেন, পৌরসভাসহ উপজেলার সাতটি ইউনিয়নের মোট ৪৭২ জন কৃষক এ বছর আমন ধান বিক্রি করতে পারবেন। এছাড়াও অপেক্ষমাণ রাখা হয়েছে ১২০ জন কৃষককে। প্রতি একজন কৃষক ৫০০ কেজি করে ধান বিক্রি করতে পারবেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড