• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাউকে মাদক গ্রহণ করতে দেব না : খাদ্যমন্ত্রী

  নওগাঁ প্রতিনিধি

২১ নভেম্বর ২০১৯, ১৫:৪৭
সাধন চন্দ্র মজুমদার
মাদকদ্রব্য ধ্বংস ও আলোচনা অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার (ছবি : সংগৃহীত)

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, মাদক সমাজ ও দেশকে ধ্বংস করে। আমরা মাদক খাব না, খেতেও দেব না। কাউকে মাদক গ্রহণ কিংবা কারবারের সঙ্গে জড়িত দেখলে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) জানাতে হবে। মাদক আমাদের শত্রু। সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে বিজিবি-১৬ এর মাদকদ্রব্য ধ্বংস ও আলোচনা সভা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, শুধু দায়িত্ব পালন নয়, মাদকের বিরুদ্ধে কাজের ইচ্ছা শক্তিও থাকতে হবে। নওগাঁর সীমান্তে ভারতের পাঁচটি চৌকি রয়েছে। বিজিবি সদস্যদের অন্ধকারে জঙ্গল এবং পানির ভেতর দিয়ে চলাচল করতে হয়। সীমান্তে বিজিবির চলাচলের সুবিধার জন্য সোলার সিস্টেমের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যাতে সীমান্তে মাদক ও চোরাচালান কমে আসে।

খাদ্যমন্ত্রী বলেন, মাদক ব্যবসায়ীরা মাদক ছেড়ে দিন, নিজের বাড়ি সামলান। সন্তানরা মাদকের সঙ্গে জড়িয়ে পড়ছে কি না সেটি খেয়াল রাখুন। শিক্ষার্থীরা দেশের ভবিষ্যৎ। এক দিন তাদের দায়িত্ব নিতে হবে। তাই এখন থেকেই মাদককে ‘না’ বলতে হবে।

অনুষ্ঠানে নওগাঁ বিজিবি-১৬ এর অধিনায়ক লে. কর্নেল এ কে এম আরিফুল ইসলাম সভাপতিত্ব করেন। এতে বক্তব্য দেন—রাজশাহী সদর দপ্তর সেক্টর কমান্ডার কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ, বিজিবি-১৪ এর অধিনায়ক লে. কর্নেল জাহিদ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ফারজানা হোসেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক এ কে এম বেদারুল ইসলাম, সদর থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন, সীমান্ত পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রসুল সাকলায়েন প্রমুখ।

ওডি/এমআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড