• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

  ধামরাই প্রতিনিধি

২১ নভেম্বর ২০১৯, ১৩:৪২
সাভার
বিক্ষোভে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

সাভারের আশুলিয়ায় বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে একটি পোশাক কারখানার শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে আশুলিয়ার কাঠগড়ায় অবস্থিত ডুকাটি এ্যাপারেলস লি. কারখানার প্রায় ৪শ শ্রমিক কারখানার সামনে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন।

বিক্ষভকারী শ্রমিকরা জানান, অক্টোবর মাসের বেতন নিয়ে কারখানা কর্তৃপক্ষ নানা তালবাহানা করছে। অক্টোবর মাসের বেতনের দাবিতে তারা এর আগেও আন্দোলন করেছে। সে সময় কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকপক্ষ একটি চুক্তি করে। চুক্তি অনুযায়ী গতকাল বুধবার (২০ নভেম্বর) বেতন পরিশোধ করার কথা দিয়েছিল।

কিন্তু আজ (২১ নভেম্বর) সকালে শ্রমিকরা কারখানায় আসলে শ্রমিকদের থেকে আবার সময় চাওয়া হয়। শ্রমিকরা এ ঘোষণা শুনে কাজ বন্ধ করে দেয় এবং কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। পরে কারখানার কর্তৃপক্ষ কারখানা আজকের জন্য সাধারণ ছুটি ঘোষণা করেন।

কারখানাটির শ্রমিক নাজমা আক্তার বলেন, বকেয়া বেতন-ভাতার জন্য আন্দোলন আজই প্রথম নয়। কারখানা কর্তৃপক্ষ সবসময় ঝামেলা করে। আমরা কাজ করি আমাদের বেতন দিতে সমস্যা কোথায়। বাড়ি ভাড়া, খাবার খরচ না দিতে পেরে আমরা না খেয়ে মরে যাওয়ার অবস্থা।

এ বিষয়ে বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক রতন হোসেন মোতালেব বলেন, শ্রমিকরা কারখানা কর্তৃপক্ষের সিদ্ধান্ত মেনে যেহেতু চলেগেছে সেহেতু আমরা ২৫ তারিখ পর্যন্ত দেখব। যদি এর মধ্যে কারখানার মালিক বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে তাহলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এই বিষয়ে ডুকাটি এ্যাপারেলস লি. কারখানার ব্যবস্থাপনা পরিচালক সানাউল হকের মুঠোফোন বেশ কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড