• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পণ্য পরিবহন ধর্মঘটে লোকসানে ব্যবসায়ীরা

  ঝিনাইদহ প্রতিনিধি

২১ নভেম্বর ২০১৯, ১৩:৩৩
গরু
পচে যাওয়া সবজি খাচ্ছে গরু (ছবি : দৈনিক অধিকার)

ঝিনাইদহ শহরের নতুন হাটখোলা কাচা বাজারের পাইকারি ব্যবসায়ী মিল্টন হোসেন কয়েকদিন আগে গড়ে ১৬০ টাকা দরে কিনেছিলেন প্রায় ৩০০ কেজি ধনেপাতা। পণ্য বহনকারী পরিবহন ধর্মঘটের কারণে ঢাকায় পাঠাতে না পেরে অর্ধেক স্থানীয়ভাবে বিক্রি করলেও বাকি অর্ধেক পচে যাওয়ায় গরুকে খাওয়াচ্ছেন।

তার মতে, ধর্মঘটের কারণে লোকসানের সম্মুখীন হচ্ছেন কাঁচামাল ব্যবসায়ীরা। জেলায় চতুর্থ দিনের মতো বন্ধ রয়েছে বাস, ট্রাকসহ সবধরনের পণ্য বহনকারী পরিবহন। এতে করে সাধারণ যাত্রী থেকে শুরু করে চরম বিপাকে পড়েছেন ব্যবসায়ীরাও। 

ট্রাক শ্রমিকরা জানান, নতুন আইন মেনে গাড়ি চালানো সম্ভব না। পথে চলতে গেলে দুর্ঘটনা ঘটবেই। ৫ লক্ষ টাকা জরিমানা তো হতে পারে না। এই ভয়ে ট্রাক চালানো কোনোভাবেই সম্ভব না। আইন সংশোধন না করা পর্যন্ত আমাদের ধর্মঘট চলবে।

এদিকে ব্যবসায়ীরা বলেন, মালামাল গন্তব্যে পাঠাতে না পেরে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে। মৌসুমি শীতকালীন সবজি ফুলকপি, বাঁধাকপি, মুলা সব পচে যাচ্ছে। সঠিক সময় ঢাকায় পাঠাতে না পেরে স্থানীয়ভাবে কেনা দামের চেয়ে ৪ থেকে ৫ টাকা লোকসানে খুচরা বিক্রি করে দিতে হচ্ছে। এতে কৃষক-ব্যবসায়ী সবাই ক্ষতিগ্রস্ত হচ্ছে। 

জেলা বাস-মিনি বাস মালিক সমিতির সভাপতি রোকনুজ্জামান রানু জানান, আমাদের শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার হয়নি। 

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড