• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিরোজপুরে নৌকাডুবিতে নিখোঁজ ছাত্রীর লাশ উদ্ধার

  পিরোজপুর প্রতিনিধি

২১ নভেম্বর ২০১৯, ০৭:৩৭
নিহত
নিহত ছাত্রী টুম্পা আক্তার (ছবি : দৈনিক অধিকার)

পিরোজপুরের কাউখালী উপজেলার সন্ধ্যা নদীতে যাত্রী পারাপারের সময় যন্ত্রচালিত খেয়া নৌকাডুবির ঘটনায় নিখোঁজ প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার্থী টুম্পা আক্তারের (১০) লাশ উদ্ধার করা হয়েছে।

নিহত টুম্পা আক্তার কাউখালী উপজেলার আমরাজুড়ি এলাকার গিয়াস উদ্দিন ফকিরের মেয়ে।

বুধবার (২০ নভেম্বর) দুপুর দেড়টার দিকে উপজেলার পূর্ব আমরাজুড়ি ফেরিঘাটের পন্টুনে এই নৌকা ডুবির ঘটনা ঘটে। এরপর থেকেই টুম্পা আক্তার নামে ওই ছাত্রী নিখোঁজ ছিল। পরবর্তীকালে প্রায় ৬ ঘণ্টা পর সন্ধ্যা ৭টার দিকে তার লাশ উদ্ধার করে স্থানীয় ডুবুরিরা।

এর আগে বরিশাল ও কাউখালী ফায়ার সার্ভিসের নৌ ডুবুরি দল নদীতে নিখোঁজ ওই ছাত্রীকে উদ্ধারে অভিযান চালায়।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে পূর্ব আমরাজুড়ি ফেরিঘাট থেকে পিইসি পরীক্ষার্থীসহ ২৫ থেকে ৩০ জন যাত্রী ও পাঁচটি মোটরসাইকেল নিয়ে একটি যন্ত্রচালিত খেয়া নৌকা সন্ধ্যা নদী পাড়ি দেওয়ার পূর্বে যাত্রীরা হুড়োহুড়ি করে উঠতে গেলে ঘাটে নোঙ্গররত অবস্থায় ডুবে যায় নৌকাটি। এতে নারী-শিশু ও শিক্ষার্থীরা সাঁতরে তীরে উঠতে পারলেও টুম্পা নামে ওই ছাত্রী নদীতে ডুবে নিখোঁজ হয়।

পিইসি পরীক্ষার্থী মারিয়া আক্তার ও জান্নাতী আক্তার জানায়, আশোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীরা উপজেলার কুমিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে তারা। এ জন্য প্রতিদিন ট্রলারে করে সন্ধ্যা নদী পাড়ি দিতে হয় তাদের। আজও পরীক্ষা শেষ করে ট্রলারে করে বাড়ি ফিরছিল তারা। এ সময় হঠাৎ এই দুর্ঘটনা ঘটে।

এ দিকে, খবর পেয়ে কাউখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. খালেদা খাতুন রেখা ইতোমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় আহতাবস্থায় উদ্ধারকৃত ছাত্র-ছাত্রীসহ পরীক্ষার্থীদের অভিভাবকদের নিকট পৌঁছানোর ব্যবস্থা করেন তিনি। পাশাপাশি ইউএনও মোছা. খালেদা খাতুন জানান, ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় উদ্ধার কাজ চলছে। ইতোমধ্যেই টুম্পা নামে ওই শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে নৌকায় থাকা অন্য যাত্রী ও মোটরসাইকেলগুলো উদ্ধার করা সম্ভব হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড