• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাক চলাচল বন্ধে ভোগান্তিতে মোংলা বন্দর ব্যবহারকারীরা

  মোংলা প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৯, ২১:৪০
মোংলা বন্দর
মোংলা বন্দর গেট (ছবি : দৈনিক অধিকার)

সারা দেশের সঙ্গে তাল মিলিয়ে খুলনা এলাকায় বুধবার সকাল থেকে পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ থাকায় মোংলা বন্দর জেটি থেকে আমদানি করা কোনো পণ্য বের হতে পারেনি। অন্যদিকে রফতানিযোগ্য পণ্যও বন্দরে প্রবেশ করতে পারছে না। এতে চরম বিপাকে পড়েছে বন্দর ব্যবহারকারীরা।

পণ্য পরিবহন ধর্মঘটে মোংলা বন্দরের শিল্প এলাকার ২০টি এলপিজি ফ্যাক্টরি, পাঁচটি সিমেন্ট ফ্যাক্টরিসহ ইপিজেডের পণ্য পরিবহন সম্পূর্ণ বন্ধ রয়েছে।

মোংলা বন্দর কর্তৃক্ষের সহকারী ট্রাফিক ম্যানেজার মো. সোহাগ বলেন, পরিবহন ধর্মঘটের কারণে মোংলা বন্দর জেটি থেকে সড়ক পথে দেশের বিভিন্ন স্থানে পণ্য পরিবহন বন্ধ রয়েছে। এতে বন্দরে বিরূপ প্রভাব পড়ছে।

মোংলা ইপিজেডের মহাব্যবস্থাপক মো. মাহাবুবুল আলম সিদ্দিকী বলেন, ট্রাক-ট্রলি চলাচল বন্ধ থাকায় এর প্রভাব পড়েছে বিভিন্ন ফ্যাক্টরিতে। তবে ইপিজেডের সব কলকারখানায় কাজ চলছে।

এছাড়া বুধবার তৃতীয় দিনের মতো মোংলা-খুলনা, মোংলা-রুপসা, মোংলা-বাগেরহাটসহ সব রুটে যাত্রীবাহী বাস-মিনিবাস চলাচল বন্ধ রয়েছে। ফলে যাত্রীদের ভোগান্তি চরমে পৌঁছেছে।

ট্রাক চালক নজরুল শেখ ও হাফিজ উদ্দিন বলেন, নতুন আইনে ৫ লাখ টাকা জরিমানার যে বিধান করা হয়েছে, তা আমরা মানি না। এ আইন মেনে গাড়ি চালানো সম্ভব না। তাই আমরা গাড়ি বন্ধ রেখে ধর্মঘট পালন করছি এবং আইন শিথিলের দাবি জানাচ্ছি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড