• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাঙ্গাইলে ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা দাহ, সড়ক অবরোধ

  টাঙ্গাইল প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৯, ২০:৫৩
ইলিয়াস কাঞ্চন
ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা (ছবি : দৈনিক অধিকার)

ইলিয়াস কাঞ্চনের গালে গালে, জুতা মার তালে তালে-তুই হইলি অভিনেতা ভিন্ন জগতের লোক নিরাপদ সড়ক চাওয়ার তুই কে? নিরাপদ সড়ক চাইব আমরা চালকরা। আমরা চালক যারা তারা হইল রাস্তার লোক। এ স্লোগানকে সামনে রেখে ‘নতুন পরিবহন সড়ক আইন-২০১৮’ সংস্কারের দাবিতে পূর্ব ঘোষণা ছাড়াই টানা তৃতীয় দিনের মতো টাঙ্গাইলের ভূঞাপুরে পরিবহন শ্রমিকদের অঘোষিত অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলছে।

অঘোষিত কর্মবিরতি চলাকালীন বুধবার (২০ নভেম্বর) দুপুর থেকে নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান ও অভিনেতা ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা বানিয়ে গলায় জুতার মালা পড়িয়ে ভূঞাপুর বাসস্ট্যান্ড চত্বরে দাঁড় করিয়ে সড়ক অবরোধ করে রাখেন বিক্ষোভরত শ্রমিকরা। এতে অনেক শ্রমিকরা ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকায় গালে জুতা মারেন।

পরিবহন শ্রমিকরা বলেন, আমরা পরিবহন শ্রমিকরা গরিব, খেটে খাওয়া মানুষ। নতুন পরিবহন সড়ক আইনের কালো থাবা থেকে মুক্তি চাই। তাই পরিবহন আইন দ্রুত সময়ে সংস্কার করতে হবে। না হলে আমরা শ্রমিকরা কঠোর আন্দোলন করব। বিক্ষোভ ও আন্দোলন অব্যাহত থাকবে যতদিন না আমাদের শ্রমিকদের দাবি সরকার না মেনে নেয়। এমনটি জানিয়েছেন শ্রমিকরা। তারা আরও বলেন, নতুন সড়ক আইনের অনেকগুলো বিষয় সংস্কার না করলে তারা পরিবহন সেক্টরে কাজ করবে না। বিশাল অঙ্কের জরিমানা, শাস্তি আর অপমানজনক ঘাতক শব্দ মাথায় গাড়ি চালাবেন না। আপত্তিকর বিষয়গুলোর সংস্কার দাবি জানান তারা।

এ দিকে, গত সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে পূর্ব ঘোষণা ছাড়াই ভূঞাপুর থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে চলাচলরত সকল প্রকার যানবাহন চালানো বন্ধ করে রেখেছে শ্রমিকরা। এতে করে চরম ভোগান্তিতে পড়ছে যাত্রীরা। সিএনজি, অটোরিকশা ও লেগুনা সড়কে চললেও তারা যাত্রীদের থেকে দুই থেকে তিন গুণ ভাড়া বেশি আদায় করছে বলেও অভিযোগ করছেন যাত্রীরা।

ভোগান্তিতে পড়া যাত্রীরা বলেন, অঘোষিতভাবে পরিবহন শ্রমিকরা তাদের কর্মবিরতি করে বাস চলাচল বন্ধ করে রেখেছে। এ সুযোগে ছোট ছোট পরিবহন সিএনজি, অটোরিকশা ও লেগুনা শ্রমিকরা বাড়তি ভাড়া আদায় করছে। এ বিষয়ে কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে যাত্রীরা।

টাঙ্গাইল জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন বলেন, শ্রমিকদের এ কর্মবিরতির সঙ্গে ইউনিয়নের কোনো সম্পর্ক নেই। আমাদের এ ধরনের কোনো কর্মসূচি ঘোষণা করা হয়নি। আগামী ২১ তারিখের দিকে কেন্দ্রীয়ভাবে একটি বৈঠক হবার কথা রয়েছে। তার আগে কোনো কর্মসূচি পালন করা হবে না।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড