• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁশখালীতে মুক্তিযোদ্ধার বসতঘরে হামলা, বঙ্গবন্ধুর স্মৃতি ভাঙচুর

  বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম

২০ নভেম্বর ২০১৯, ১৬:৩৮
চট্টগ্রাম
ভাঙচুরের পর এলোমেলো অবস্থায় পড়ে আছে আসবাবপত্র (ছবি : দৈনিক অধিকার)

পূর্ব শত্রুতার জের ধরে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুইছড়ি ইউনিয়নে ইউনুছ সিকদার নামে এক বীর মুক্তিযোদ্ধার পরিবারের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (২০ নভেম্বর) সকালে উপজেলার পুইছড়ি ইউনিয়নে এ হামলার ঘটনা ঘটে। এতে দরজায় ধাক্কা মেরে দেওয়ালে ঝুলিয়ে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির ফ্রেমসহ প্রয়োজনীয় আসবাবপত্র ভাঙচুর করেছে বলে জানান ভুক্তভোগী ওই পরিবার।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার পুইছড়ি ইউনিয়নের পূর্ব পুইছড়ি ৬ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ উল্লাহ ফকির, হামিদ উল্লাহ সিকদার বাদশা ও আহমদ উল্লাহ এ তিন ভাইয়ের মধ্যে দীর্ঘদিন ধরে জায়গাজমি নিয়ে পারিবারিক দ্বন্দ্ব চলছিল। তারা ভাইয়ে ভাইয়ে ঝগড়া হলে মধ্যস্থতার জন্য পার্শ্ববর্তী মুক্তিযোদ্ধা মো. ইউনুছ সিকদারের সহযোগিতা নিত। এক পর্যায়ে মোহাম্মদ উল্লাহ ফকিরের ছেলে টিপু সোলতান মুক্তিযোদ্ধা ইউনুছ সিকদার ও তার ছেলে জমির উদ্দিনকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বুধবার ভোরে বাড়িতে হামলা-ভাঙচুর করে।

মুক্তিযোদ্ধার ছেলে জমির উদ্দিন জানান, দীর্ঘদিন ধরে টিপু সোলতান আমাদের পরিবারের সঙ্গে অশালীন আচরণ করে আসছে। তার নানা অপকর্মে বাধা দিলে আমাকে ও আমার বাবাকে হুমকি দেয়। মিথ্যা অভিযোগে আমাদের নামে মামলা দেয়। আমরা মামলা থেকে জামিন নিয়ে আসার পর থেকে টিপু সোলতান আমাদের পরিবারের প্রতি ক্ষিপ্ত হয়ে আজ বাড়িতে হামলা চালায়।

এ হামলার ঘটনায় মুক্তিযোদ্ধা ইউনুছ সিকদার থানা পুলিশকে খবর দিলে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শনে আসেন।

এ ব্যাপারে বাঁশখালী থানার ওসি মো. রেজাউল করিম মজুমদার বলেন, মুক্তিযোদ্ধার পরিবারের ওপর হামলার ঘটনায় তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড