• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈশ্বরদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

২০ নভেম্বর ২০১৯, ১৬:০৭
পাবনা
অভিযান পরিচালনাকালে (ছবি : দৈনিক অধিকার)

পাবনার ঈশ্বরদী বাজারের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৫৮ হাজার ১০০ টাকা জরিমানা করেছেন।

বুধবার (২০ নভেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম মমতাজ মহল বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত–সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নোংরা পরিবেশে আর নিম্নমানের খাবার পরিবেশন ও সরবরাহের দায়ে আল আমিন হোটেল ও ক্ষনিকা হোটেল এন্ড রেস্তোরা মালিককে ২০ হাজার টাকা জরিমানা, কাঁচা বাজারে নির্ধারিত মূল্য তালিকা না টাঙিয়ে ইচ্ছামতো পণ্য বিক্রি দায়ে বাজারের আড়তদার ও পাইকারি ব্যবসায়ী নয়জনকে ৩৮ হাজার টাকা জরিমানা, ধূমপান ও তামাকজাত দ্রব্য (নিয়ন্ত্রণ) আইন লঙ্ঘন করে রেলওয়ে স্টেশনে ধূমপান করার দায়ে বাদাম বিক্রেতা আজিজকে ১০০ টাকা জরিমানা করা হয়। এরপর নির্বাহী হাকিম সাধারণ ক্রেতাদের সঙ্গেও কথা বলেন। পরে বাজারের ব্যবসায়ীদের তাদের দোকানে পণ্যর বিক্রয় মূল্য ও মজুদ পণ্যের তালিকা টাঙানোর নির্দেশ দেন। এছাড়াও রাস্তার ওপর নির্মাণ সামগ্রী রেখে প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও জানান।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি)ও নির্বাহী হাকিম মমতাজ মহল বলেন, পাইকারি ও খুচরা বাজারগুলোতে লবণের মূল্যবৃদ্ধির গুজব ছড়ানো হয়েছিল। গুজব ঠেকাতে মাঠে নামেন ভ্রাম্যমাণ আদালত।

তিনি আরও জানান, জনস্বার্থে জেলা প্রশাসনের ভেজাল বিরোধী এ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় তার সঙ্গে ছিলেন- ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহউদ্দীন ফারুকী ও ঈশ্বরদী পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আবুল কায়জার সুজাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড