• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে চলছে না গণপরিবহন, দুর্ভোগে সাধারণ মানুষ

  পঞ্চগড় প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৯, ১৫:২৬
পরিবহন ধর্মঘট
পঞ্চগড়ে পরিবহন ধর্মঘট (ছবি : দৈনিক অধিকার)

সারা দেশের ন্যায় পঞ্চগড়েও নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন বাস শ্রমিকরা। আর এতে গণপরিবহন কম চলাচল করায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

বুধবার (২০ নভেম্বর) জেলার বিভিন্ন রুটে দুপুর থেকেই গণপরিবহন কম থাকায় মোড়ে মোড়ে যাত্রীদের ভিড় লক্ষ করা গেছে। ফলে গন্তব্যে পৌঁছাতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের।

সরেজমিনে দেখা গেছে, গন্তব্যে যাওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে আছেন যাত্রীরা। ফলে গণপরিবহন না পেয়ে অনেকে বাধ্য হয়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন। আবার অনেককে যৌথভাবে রিকশা, ভ্যান ব্যবহার করতে দেখা গেছে।

শ্রমিক ইউনিয়নের নেতারা এ বিষয়ে সাধারণ শ্রমিকদের সঙ্গে একমত হতে পারেননি। কর্মবিরতিতে যাওয়া চালকসহ শ্রমিকরা বলছেন, কর্মবিরতিতে যাওয়ার জন্য তারাও কাউকে জোর করছেন না। যারা নতুন এ আইন সংশোধন চান তারা এমনিতেই বাস চালানো বন্ধ রেখেছেন।

বাস চালক রওশন দৈনিক অধিকারকে বলেন, এ আন্দোলন হচ্ছে সড়ক পরিবহনের নতুন আইনের বিরুদ্ধে। কেননা, এই আইনের আওতায় দুর্ঘটনায় জড়িত চালকদের মৃত্যুদণ্ড ও পাঁচ লাখ টাকার জরিমানা ধার্য করা হয়েছে।

পঞ্চগড় জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি বদরুল ইসলাম বদি বাবুল দৈনিক অধিকারকে বলেন, কাগজপত্র না থাকা বাস বুধবার সকাল থেকে চলাচল করছে না। তবে কিছু বাস শ্রমিক কর্মবিরতি পালন করছেন। ইউনিয়নের পক্ষ থেকে তাদের বাস চলাচলের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু শ্রমিকরা তা মানছেন না।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড