• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালীতে আ. লীগের সম্মেলনে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ ও গুলি

  সারাদেশ ডেস্ক

২০ নভেম্বর ২০১৯, ১৪:৫৮
ফেস্টুন ভাঙচুর
সংঘর্ষে ফেস্টুন ভাঙচুর ( ছবি : সংগৃহীত )

নোয়াখালীতে আ. লীগের জেলা সম্মেলনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অর্ধশতাধিক কর্মী-সমর্থক আহত হয়েছেন।

বুধবার (২০ নভেম্বর) সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত সম্মেলনস্থল শহীদ ভুলু স্টেডিয়ামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে সম্মেলনের ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড ভাঙচুর করা হয়। এ সময় ককটেল বিস্ফোরণ ও গুলির শব্দে আতঙ্ক ছড়িয়ে পড়ে শহরজুড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল পৌনে ৯টার দিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী নোয়াখালী পৌর মেয়র শহিদ উল্যাহ খাঁন সোহেলের অনুসারীরা জজকোট সড়ক থেকে মিছিল নিয়ে শহীদ ভুলু স্টেডিয়ামের দিকে যাচ্ছিলেন। একই সময় জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে বর্তমান সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীও সম্মেলনে যাচ্ছিলেন। পথে টাউনহল মোড়ে উভয়পক্ষ মুখোমুখি হলে প্রথমে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। একপর্যায়ে ককটেল বিস্ফোরণ ও গুলির শব্দে শহরজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

দুই পক্ষের সংঘর্ষে আহতদের মধ্যে ৫৩ জনকে নোয়াখালী জেনালের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান আবাসিক মেডিকেল অফিসার সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম।

সংঘর্ষের ঘটনায় পৌর মেয়র শহিদ উল্যাহ খাঁন সোহেল অভিযোগ করে বলেন, বিনা উস্কানিতে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও তার লোকজন আমাদের ওপর হামলা চালিয়েছে।

তবে পাল্টা অভিযোগ করে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী বলেন, শান্তিপূর্ণ সম্মেলনকে বানচাল করার উদ্দেশ্যে তারা শহরে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

এ বিষয়ে নোয়াখালী পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, পরিস্থিতি শান্ত রাখতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সর্তক অবস্থানে রয়েছে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড