• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যাত্রী ও চালকদের গাড়ি থেকে নামিয়ে চাবি নিয়ে যাচ্ছে শ্রমিকরা 

  সোনারগাঁ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

২০ নভেম্বর ২০১৯, ১৪:১০
পরিবহন ধর্মঘট
শ্রমিকদের পরিবহন ধর্মঘট ( ছবি : দৈনিক অধিকার )

সড়ক পরিবহনে নতুন আইন বাতিলের দাবিতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পরিবহন শ্রমিকদের ধর্মঘট চলছে।

বুধবার (২০ নভেম্বর) সকাল সোয়া ৬টা থেকে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় পরিবহন শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে ধর্মঘট পালন করছে। এ সময় তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ডে চলাচলরত গাড়ি আটকে দেয়। একই সঙ্গে গাড়ি থেকে যাত্রী ও চালকদের নামিয়ে গাড়ির চাবি নিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এরপর মহাসড়কের দুই পাশে গাড়িগুলোকে এলোমেলো করে রেখে রাস্তা অবরোধ করে রাখে শ্রমিকরা।

শহরের ১ নম্বর রেলগেট সংলগ্ন নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনালে সরজমিনে গিয়ে দেখা যায়, ২ নম্বর রেলগেট থেকে বন্দরঘাট সড়কের সর্বত্র বিভিন্ন কোম্পানির বাস পার্কিং করে রাখা হয়েছে। টিকিট কাউন্টারগুলো বন্ধ। পরিবহন কর্মকর্তা ও ড্রাইভাররা বাসে ও বিভিন্ন চায়ের দোকানে বসে অলস সময় পার করছে। গণপরিবহন না পেয়ে বিভিন্ন ছোট পরিবহনে যাতায়াত করছে। আবার কেউ কেউ পায়ে হেঁটে গন্তব্যে রওনা দিচ্ছেন। রিকশা, অটো রিকসা, সিএনজি, ইজিবাইক ও ভ্যানসহ বিভিন্ন যানবাহনে যাতায়াত করছেন যাত্রীরা।

এ দিকে, শ্রমিকদের ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করে সাইনবোর্ড এলাকায় কর্তব্যরত ট্রাফিক পরিদর্শক মো. জিয়াউল করিম বলেন, বুধবার সকাল সোয়া ৬টা থেকে কিছু শ্রমিক রাস্তায় এসে অবস্থান নেয় এবং সড়ক অবরোধ করে মহাসড়কের দুপাশ বন্ধ করে দেয়।

শ্রমিকদের সঙ্গে কথা বলে পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে রেখেছে। পূর্ব ঘোষণা ছাড়াই শ্রমিকদের ধর্মঘট ও সড়ক অবরোধের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকার উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছে দূরপাল্লার যাত্রীসহ বিভিন্ন কর্মস্থানে যাতায়াতকারী সাধারণ মানুষ।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড