• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

  সিলেট প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৯, ১৩:৫০
সিলেট
ছবি : জেলার ম্যাপ

ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে নয় দফা দাবিতে সারা দেশের মতো সিলেটেও চলছে অনির্দিষ্টকালের ধর্মঘট।

বুধবার (২০ নভেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের এ ধর্মঘট শুরু হয়।

বুধবার সকাল থেকে সিলেটের বিভিন্ন এলাকায় দেখা যায়, সারি সারি ট্রাক দাঁড়িয়ে আছে। সেখান থেকে কোনো ট্রাক ছেড়ে যায়নি।

গত ১ নভেম্বর থেকে নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। ১৭ দিন প্রচার প্রচারণার পর সোমবার থেকে আইনটি প্রয়োগ শুরু করে পরিবহন নিয়ন্ত্রণ সংস্থা (বিআরটিএ)। আইনটি প্রয়োগ শুরুর পরপরই প্রথমে দেশের কয়েকটি জেলায় বাস চলাচল বন্ধ হয়। এরপর বুধবার থেকে সারা দেশে ট্রাক চলাচল বন্ধের ঘোষণা দেয় বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। তারা নতুন সড়ক পরিবহন আইন স্থগিত করে সংশোধনের জন্য নয় দফা দাবি জানিয়েছেন।

সিলেট ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদি ছয়ফুল জানান, বুধবার সকাল থেকে শান্তিপূর্ণ কর্মবিরতি চলছে। কোনো ট্রাক কোথাও পণ্য নিয়ে যায়নি। তাদের সাথে বাংলাদেশ ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক সমিতির সমর্থন রয়েছে। তাই দাবি না মানা পর্যন্ত সিলেটে কোনো ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান চলবে না। নতুন সড়ক পরিবহন আইন স্থগিতসহ নয় দফা দাবিতে তাদের এ কর্মসূচি। দাবি না মানা পর্যন্ত এ ধর্মঘট চলবে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড