• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

লবণে গুজব: ১১ ক্রেতা-বিক্রেতাকে গুণতে হলো জরিমানা

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৯, ০৯:০০
অর্থ দণ্ডপ্রাপ্তরা
লবণ গুজবে অর্থ দণ্ডপ্রাপ্তরা ( ছবি : দৈনিক অধিকার )

গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রির দায়ে চাঁপাইনবাবগঞ্জে ভোক্তা অধিকার আইনে ক্রেতা ও বিক্রেতাসহ ১১ জনকে আটক করে ৪১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের তহাবাজার এলাকায় এ অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন।  

অর্থ দণ্ডপ্রাপ্তরা হলো- মো. ফারুক আহম্মেদকে ৩ হাজার টাকা, মতিউর রহমান বাবুকে ৩ হাজার, শ্যামল কুমার দাসকে ১ হাজার, শফিকুল ইসলামকে ৩ হাজার, বিক্রেতা নজরুল ইসলামকে ১০ হাজার টাকা, আনারুল হককে ৩ হাজার, শাহ আলমকে ১ হাজার, আবদুল  কাদেরকে ২ হাজার, আবদুল হাকিমকে ৩ হাজার, মো. কলিকে ১০ হাজার ও  আবদুর রহমানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের পরিচালক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন জানান, দেশে লবণের কোনো সংকট নেই। চাঁপাইনবাবগঞ্জে পর্যাপ্ত পরিমাণ লবণ মজুদ রয়েছে। কিছু অসাধু চক্র পরিকল্পিতভাবে লবণের বাড়তি দামের কথা প্রচার করে গুজব ছড়াচ্ছে। সেই গুজবে কান দিয়ে অনেকেই প্রয়োজনের চেয়ে বেশি লবণ কিনতে শুরু করেছে। 

তিনি আরও বলেন, গুজবে কান না দেওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে প্রচারণা চালানো হচ্ছে।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড