• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নবজাতক চুরি : সংশ্লিষ্টতা নেই দাবি করে মেরি স্টোপসের বিবৃতি

  নরসিংদী প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ২২:৫১
মেরি স্টোপস বাংলাদেশ
মেরি স্টোপস বাংলাদেশ (ছবি : ফাইল ফটো)

গত ১৪ নভেম্বর দৈনিক অধিকারে ‘নরসিংদীতে ক্লিনিক থেকে নবজাতক চুরি’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে ওই ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতা না থাকার দাবি জানিয়ে বিবৃতি প্রকাশ করেছে মেরি স্টোপস বাংলাদেশ। 

মঙ্গলবার (১৯ নভেম্বর) মেরি স্টোপস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মাশরুরুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি করা হয়। 

বিবৃতিতে জানানো হয়, গত ১০ নভেম্বর সিজারিয়ান অপারেশনের মাধ্যমে কন্যা সন্তানের জন্ম দেন নরসিংদীর শিবপুর উপজেলার ইটনা গ্রামের শাহ আলমের স্ত্রী সখিনা বেগম। ক্লিনিকের নিয়মানুযায়ী ১৩ নভেম্বর হাসপাতাল থেকে তার রিলিজ হওয়ার কথা। হাসপাতালের মোট বিল আসে ১৩ হাজার টাকা। কিন্তু রোগী পক্ষের কাছে মাত্র ২ হাজার টাকা আছে জানিয়ে তারা রিলিজ নিতে চাইলে হাসপাতাল সংশ্লিষ্টরা তাদেরকে রিলিজ দিতে অপারগতা প্রকাশ করে। 

এ সময় রোগীর সঙ্গে থাকা তার চাচাতো বোন বাচ্চাটি জ্বরে আক্রান্ত হিসেবে তাকে পাশের কোনো সরকারি হাসপাতালে দেখানোর জন্য স্থানান্তর করা হয়েছে জানিয়ে বেলা পৌনে ৪টার দিকে তাকে নিয়ে বাইরে চলে যায়, যদিও মেরিস্টোপসের কোনো ডাক্তার এমন কোনো নির্দেশনা দেননি বলে তদন্তে জানা যায়। 

ঘটনার প্রায় এক ঘণ্টা পর রোগীর মা এবং ভাবী হাসপাতালের ওয়েভার পলিসি অনুযায়ী পাঁচ হাজার টাকা জমা দিয়ে রোগীকে ডিসচার্জ করে নিয়ে যায়। এরপর সন্ধ্যা ৭টার দিকে তারা লোকজন নিয়ে পুনরায় এসে বাচ্চা চুরির অভিযোগ করলে পুলিশ তাদেরকে মামলা করার কথা বললে তারা মামলা করতে অস্বীকৃতি জানায়। বিবৃতিতে আরও জানানো হয়, রোগীর স্বামী পুনরায় বিয়ে করেছে এবং সে কন্যা সন্তান প্রসব করায় তার স্বামী তাকে মেনে নিতে চাচ্ছে না বিধায় একবারের জন্যও হাসপাতালে আসেনি। 

এ ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তদন্ত করছে জানিয়ে তারা দাবি করেন তদন্তের মাধ্যমেই প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে। একই সঙ্গে শিশুটি যাতে নিরাপদে তার মায়ের কোলে ফিরে যেতে পারে সে ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও তারা সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড