• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের গুলিতে নিহত তিনজনের শেষকৃত্য সম্পন্ন

  রাঙ্গামাটি প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ২২:০৬
নোয়াপাড়া গ্রাম
নোয়াপাড়া গ্রাম (ছবি : দৈনিক অধিকার)

রাঙ্গামাটির রাজস্থলীতে সন্ত্রাসীদের গুলিতে নিহত তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে বেওয়ারিশ হিসেবে। তাদের শেষকৃত্য সম্পন্ন করেছে রাঙ্গামাটি পৌরসভা।

নিহতরা হলেন- বান্দরবান জেলার সদর উপজেলার রাজভিলা ইউনিয়নের নোয়াপাড়া গ্রাম প্রধান (কারবারি) মোনারাম তঙ্গ্যা (৪৬), তার ছেলে আদর তঙ্গ্যা ওরফে সুখমনি (২২) ও একই গ্রামের বাসিন্দা উচিমং মারমা (২৫)।

সোমবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় রাজস্থলী উপজেলা সদর থেকে ১৫ কিলোমিটার দূরে বালুমুড়া মারমাপাড়ায় এ গোলাগুলি সংগঠিত হয়। বালুমুড়া মারমাপাড়া নামক দুর্গম পাহাড়ি এলাকা থেকে নিহত তিনজনের লাশ উদ্ধার করে রাজস্থলী থানা পুলিশ ও নিরাপত্তাবাহিনীর যৌথদল।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফজল আহম্মদ খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ দিকে, নিহত তিনজনকে জেএসএস সদস্য বলা হলেও তা অস্বীকার করে সংগঠনটির পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয় নিহতরা তাদের দলের কেউ নন এবং তারা বান্দরবানের রাজভিলা এলাকার নিরীহ গ্রামবাসী। আরাকান লিবারেশন পার্টির সন্ত্রাসীরা নৃশংসভাবে গুলি করে ওই তিনজনকে হত্যা করে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ওই এলাকায় রাস্তার পাশে তিনজনের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে রাজস্থলী থানা পুলিশকে খবর দেন। তাৎক্ষণিক ঘটনাস্থল গিয়ে লাশ তিনটি উদ্ধার করে পুলিশ ও নিরাপত্তাবাহিনীর যৌথদল। ধারণা করা হচ্ছে, প্রতিপক্ষের কোনো সশস্ত্র গোষ্ঠী নির্বিচারে গুলি করে ওই তিনজনকে হত্যা করে লাশ রেখে পালিয়ে যায়।

স্থানীয় একাধিক সূত্রের তথ্য মতে, বান্দরবান জেলার সদর উপজেলার রাজভিলা গ্রামে গিয়ে আরাকান লিবারেশন পার্টি (এএলপি) নামের মিয়ানমারের একটি সন্ত্রাসী দলের কিছু সশস্ত্র সদস্য ওই গ্রামবাসীর ওপর নির্যাতন চালায়। পরে ওই তিনজনকে ধরে নিয়ে নির্বিচারে গুলি করে হত্যার পর পার্শ্ববর্তী রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার বালমুড়া মারমাপাড়ার রাস্তার পাশে লাশ তিনটি রেখে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মফজল আহাম্মদ খান জানিয়েছেন, ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ তিনজনের লাশ উদ্ধার করে মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল মর্গে ময়না তদন্ত সম্পন্ন করা হয়েছে। ওই সময় নিহতদের আত্মীয়স্বজন কেউ না থাকায় শেষকৃত্য সম্পন্ন করতে রাঙ্গামাটি পৌরসভাকে লাশগুলো বুঝিয়ে দেওয়া হয়েছে। পরে স্থানীয়দের মাধ্যমে নিহত তিনজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। বর্তমানে এলাকায় নিরাপত্তা জোরদার রাখা হয়েছে।

রাঙ্গামাটি পৌরসভার প্যানেল মেয়র মো. জামাল উদ্দিন বলেন, বেওয়ারিশ হিসেবে ওই তিনজনের লাশ হস্তান্তর করেছে রাজস্থলী থানা পুলিশ। মঙ্গলবার বিকালে পৌরসভার উদ্যোগে স্থানীয় শ্মশানে লাশ তিনটির শেষকৃত্য সম্পন্ন করা হয়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড