• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লবণে গুজব, বগুড়ায় আটক ৪৪

  বগুড়া প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ২১:৫৭
অভিযান
ভ্রাম্যমাণ আদালতের অভিযান ( ছবি : দৈনিক অধিকার )

লবণের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে ৩০ টাকা কেজির লবণ দিগুণ দামে বিক্রির অভিযোগে বগুড়ায় বিভিন্ন থানায় ৪৪ জনকে আটক করেছে পুলিশ। গুজব রোধে মাঠে নেমেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জনপ্রতিনিধিরা। তবে থানা পুলিশ বলছে আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হবে।

এ দিকে গুজবে কান না দিতে সাধারণ মানুষের মধ্যে সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল থেকে বিভিন্ন বাজারে লবণ সংকট ও দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে পড়ে। এরপর থেকে বিভিন্ন বাজারে লবণ কিনতে সাধারণ ক্রেতারা হুমড়ি খেয়ে পড়ে।

বগুড়া সদর থানা পুলিশ কর্মকর্তারা বলছেন, লবণের দাম বৃদ্ধি পাবে এমন গুজব ছড়িয়ে দিলে বগুড়ার বিভিন্ন বাজারে ক্রেতারা ভিড় করতে থাকে। লবণ ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখে দোকানিরা কৃত্রিম সংকট দেখিয়ে প্রতি কেজিতে ১০ থেকে ৩০ টাকা বেশি দামে বিক্রি শুরু করে। তবে এদিন সন্ধ্যার পর থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

এর আগে সকালে হঠাৎ করে জেলার রাজাবাজার, ফতেহ আলী বাজার, বউ বাজারসহ বিভিন্ন বাজারে কে বা কারা গুজব ছড়িয়ে দেয়। গুজবকারীদের দমনে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালাহউদ্দিন আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সদর ইউএনও আজিজুর রহমান, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা মাঠে নামেন।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামান জানান, সন্ধ্যার পর অভিযান চালিয়ে ১৮ জনকে আটক করা হয়েছে। তাদের কেউ গুজব ছড়িয়েছে, আবার কেউ বেশি দামে লবণ বিক্রি করেছে। এ বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

তিনি আরও জানান, শহরের বিভিন্ন স্থানে ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্য ছাড়াও জনপ্রতিনিধিরা অবস্থান নিয়েছে। আটককৃতরা অসৎ উপায়ে লবণের দাম বাড়িয়ে বিক্রি করছিল।

বগুড়ার এসি আই লবণ কোম্পাণির বিক্রয় প্রতিনিধি শ্রী সীমান্ত কুমার জানান, এটা সম্পূর্ণ গুজব। গুজব ছড়িয়ে কেউ কেউ ফয়দা নেওয়ার চেষ্টা চালাচ্ছে। তারা খুচরা বিক্রেতাদের কাছে এক কেজির লবণের প্যাকেট বিক্রি করে ২৬ টাকা। কুচরা বাজারে কোনো দোকানি ২৮ টাকা, কেউ ৩০ টাকা কেজি দরে বিক্রি করে থাকে। লবণের দাম কোথাও বাড়েনি।

পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা জানান, গুজব প্রতিরোধে পুলিশ সদস্যরা কাজ করছে। জেলার বিভিন্ন থানায় রাত ৯টা পর্যন্ত ৪৪ জনকে আটক করা হয়েছে।

এ দিকে প্রশাসনের অভিযানকে স্বাগত জানিয়েছে বগুড়ার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড