• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরগুনায় ৫৬ হাজার টাকা জরিমানা গুণল ৪ লবণ বিক্রেতা

  বরগুনা প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ২১:৩৯
ভ্রাম্যমাণ আদালত
(ছবি : প্রতীকী)

সারা দেশে ছড়িয়ে পড়া লবণের গুজবে বরগুনার বামনা উপজেলায় নির্ধারিত মূল্যের থেকে অতিরিক্ত দামে বিক্রি হয়েছে নিত্যপণ্যটি। পাশাপাশি এই গুজবে সাড়া দিয়ে অসংখ্য ক্রেতাদের ঈদের ভিড় জামাতে দেখা গেছে স্থানীয় বাজারগুলোতে।

এ দিকে, গুজবের কারণে বেশি দামে ব্যবসায়ীরা লবণ বিক্রি করছেন এমন সংবাদে মঙ্গলবার (১৯ নভেম্বর) তাৎক্ষণিক স্থানীয় বাজারগুলোতে অভিযান চালিয়েছেন বামনার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ছাবরিনা সুলতানা। এ সময় তিনি স্থানীয় সকল বাজার পরিদর্শনের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চারজন লবণ বিক্রেতাকে মোট ৫৬ হাজার টাকা জরিমানা করেন।

নবাগত ইউএনও ছাবরিনা সুলতানার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানে জয়নগর বাজারের হানিফ দোকানিকে ১৫ হাজার, রামনা বৈকালীন বাজারের গবিন্দ ও পুলিন চন্দ্র শীলকে ২০ হাজার করে ৪০ হাজার এবং কালাইয়া বাজারের জসিম দোকানিকে এক হাজার টাকাসহ মোট ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে বামনা থানার অফিসার ইনচার্জ মো. মাসুদুজ্জামানসহ উপজেলার অন্যান্য কর্মকর্তাগণ ভ্রাম্যমাণ আদালতকে সার্বিক সহায়তা প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা বাজারগুলোর সকল ব্যবসায়ীকে নিত্যপণ্যটি নির্ধারিত দামে বিক্রির পাশাপাশি জনপ্রতি এক থেকে দুই কেজির বেশি বিক্রি না করার নির্দেশ প্রদান করেন।

জরিমানার সত্যতা স্বীকার করে নবাগত ইউএনও ছাবরিনা সুলতানা দৈনিক অধিকারকে জানান, ‘মঙ্গলবার দুপুরের দিকে আমি খবর পাই, বামনার বিভিন্ন বাজারে কিছু অসাধু ব্যবসায়ীরা গুজবের কারণে বেশি দামে লবণ বিক্রি করছে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে আমি বামনার সকল বাজার মনিটরিং করি। এ অভিযানে উপজেলার বিভিন্ন বাজারে প্রায় সকলেই ঠিক ছিল কিন্তু চারজনকে অনিয়ম করতে দেখা যায়। পরবর্তীকালে নির্ধারিত দামের চেয়ে বেশি মূল্যে লবণ বিক্রির দায়ে ওই চারজনকে ভ্রাম্যমাণ আদালতের আওতায় মোট ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড