• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

লবণের দাম বৃদ্ধির গুজবে ভৈরবে অভিযান 

  ভৈরব প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ২১:৩২
অভিযান
ভ্রাম্যমাণ আদালতের অভিযান ( ছবি : দৈনিক অধিকার )

দেশের বন্দর নগরী কিশোরগঞ্জের ভৈরবে লবণের দাম বৃদ্ধির গুজবে লবণ ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে পাইকারি ও খুচরা ক্রেতাদের উপচে পড়া ভিড় লেগেছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল থেকে উপজেলার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও হাট-বাজারের ছোট-বড় মুদি দোকানে লবণ কেনার হিড়িকে টনক নড়ে প্রশাসনের। এরপর দুপুরে ভৈরব বাজারে লবণের বিভিন্ন পাইকারি দোকান মনিটরিং করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা। এতে সহযোগিতায় করেন ভৈরব থানা অফিসার্স ইনচার্জ মোহাম্মদ শাহীন।

এছাড়া লবণ বৃদ্ধির গুজব রোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাজারে মাইকিং করা হয়েছে।

ভৈরব বাজারের প্রগতি ভাণ্ডারের মালিক কমল সাহা বলেন, লবণের দাম বাড়েনি। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী লবণের দাম বৃদ্ধির গুজব ছড়ায়। ফলে লবণ কেনার হিড়িক পড়ে যায়।

লবণ ব্যবসায়ী প্রদীপ সাহা জানান, আমরা আয়োডিনযুক্ত লবণ বিক্রি করি। তবে, বাজারে দাম বৃদ্ধির গুজবে খোলা লবণ ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে ক্রেতারা ভিড় জমায়।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা জানান, ভৈরবে লবণের দাম বৃদ্ধি পেয়েছে এটি গুজব ছাড়া আর কিছু না। দেশে প্রচুর পরিমাণে লবণ মজুদ রয়েছে। ফলে লবণের দাম বৃদ্ধির কোনো আশঙ্কা নেই। তবে চড়া দামে লবণ বিক্রির খবর পেয়ে আমরা বাজার পরিদর্শন করে এর সত্যতা পাইনি। তবে বাজারে ক্রেতাদের সমাগম রয়েছে।

এছাড়াও বাজারে কেউ যেন অধিক দামে লবণ বিক্রি করতে না পারে সেজন্য প্রসাশনের পক্ষ থেকে সতর্ক করে মাইকিং করা হচ্ছে বলেও জানান তিনি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড