• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেনাপোলে চার ক্লিনিককে ৯০ হাজার টাকা জরিমানা 

  বেনাপোল প্রতিনিধি, যশোর

১৯ নভেম্বর ২০১৯, ২০:২৭
বেসরকারি ক্লিনিকে অভিযান
বেসরকারি ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ( ছবি : দৈনিক অধিকার )

যশোরের শার্শা উপজেলার বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও হসপিটালে প্রাণহানিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের ভিত্তিতে বেনাপোলে ৪টি বেসরকারি ক্লিনিকে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ৪টি প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম চৌধুরী বেনাপোলের বিভিন্ন ক্লিনিকে এই অভিযান পরিচালনা করেন।

এ সময় তিনি বলেন, অভিযানকালে দেখা গেছে ক্লিনিকগুলো আইনের ব্যত্যয় করে ক্লিনিকের কার্যক্রম পরিচালনা করছে। অধিকাংশ ক্লিনিক লাইসেন্স, নিবন্ধন বই, নিবন্ধনকৃত মেডিকেল প্র্যাকটিশনার, নার্স, পরিবেশ লাইসেন্স, ট্রেড লাইসেন্স ও ফায়ার সার্ভিস লাইসেন্স হালনাগাদ ছাড়া ক্লিনিকের কার্যক্রম পরিচালনা করছে। এছাড়া ফি দৃশ্যমান স্থান প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে এবং অবৈধ প্রক্রিয়ায় ওষুধ মজুদ করা ও প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকার কারণে রজনী ক্লিনিককে ৫০ হাজার, সুরক্ষা ক্লিনিককে ২০ হাজার, সৃষ্টি ক্লিনিককে ১০ হাজার ও মেডিকেল প্র্যাকটিসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

আগামী এক মাসের মধ্যে সবাইকে লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র এবং যন্ত্রপাতি হালনাগাদ করে নেওয়ার জন্যও নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড