• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

লবণকাণ্ড : কুমিল্লায় ব্যবসায়ীর জরিমানা ২ লাখ টাকা

  কুমিল্লা প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ১৯:৩৫
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : প্রতীকী)

কুমিল্লার চৌদ্দগ্রামে লবণের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে বেশি দামে অসাধু ব্যবসায়ীরা লবণ বিক্রি করছে এমন খবর পেয়ে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় উপজেলা সদরের সাত প্রতিষ্ঠানকে দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সন্ধ্যা পৌনে ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলার মিয়াবাজারে অভিযান অব্যাহত রয়েছে।

জানা গেছে, মঙ্গলবার দুপুরের পর থেকে চৌদ্দগ্রাম বাজারসহ উপজেলার বিভিন্ন বাজারে লবণের কৃত্রিম সংকট দেখিয়ে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী বাড়তি দামে লবণ বিক্রি করতে থাকে। এলাকায় এ গুজব ছড়িয়ে পড়লে সাধারণ মানুষ মুদি দোকানগুলোতে লবণ কেনার জন্য ভিড় জমায়। খবর পেয়ে সংবাদকর্মীরা বিভিন্ন মুদি দোকানে লবণের খোঁজখবর নিতে গেলে এর সত্যতা পাওয়া যায়।

এ সময় অনেক দোকানদার বলেন- তাদের কাছে লবণ নেই। তবে কোথাও কোথাও প্রতি কেজি লবণ ১০০ টাকার ঊর্ধ্বে বিক্রি হতে দেখা গেছে।

এ দিকে বিষয়টি সংবাদকর্মীরা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানাকে অবহিত করলে তিনি তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে তিনি চৌদ্দগ্রাম বাজারের সাহা স্টোরকে ২০ হাজার টাকা, বিসমিল্লাহ ডিপার্টমেন্টাল স্টোরকে ৫০ হাজার টাকা, রাসেল স্টোরকে ৩০ হাজার টাকা, আনন্দ বেকারিকে ৩০ হাজার টাকা, ইব্রাহিম স্টোরকে ৩০ হাজার টাকা, মেসার্স বশর স্টোরকে ১০ হাজার টাকা, শ্রী হরি ভান্ডারকে ৫০ হাজার টাকাসহ মোট দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন চৌদ্দগ্রাম থানার এসআই রেজাউল করিমের নেতৃত্বে পুলিশের একটি টিম।

এ দিকে, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালাতে দেখে সাধারণ মানুষ প্রশাসনকে অভিনন্দন জানান। এ সময় ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বলেন, ‘লবণের প্যাকেটের গায়ে মূল্য দেওয়া থাকে। কেউ বেশি দামে লবণ ক্রয় করবেন না। যদি কোনো ব্যবসায়ী প্যাকেটের গায়ের মূল্য থেকে অতিরিক্ত মূল্য দাবি করে, তাহলে তাৎক্ষণিক উপজেলা প্রশাসনকে জানানোর জন্য তিনি অনুরোধ করেন।

অন্যদিকে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনার সঙ্গে সঙ্গে মাত্র ত্রিশ মিনিটের ব্যবধানে চৌদ্দগ্রাম পৌর সদর বাজারে লবণের মূল্য নিয়ন্ত্রণে চলে আসে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড