• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে লবণ কেনার হিড়িক, গুজব প্রতিরোধে মাইকিং

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ১৯:৩৫
লবণের দোকানে ক্রেতাদের ভিড়
লবণের দোকানে ক্রেতাদের ভিড় (ছবি : দৈনিক অধিকার)

প্রতি কেজি লবণের মূল্য ২শ টাকা হবে- এমন গুজবে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলায় হঠাৎ করেই লবণ কেনার হিড়িক পড়েছে। গুজব প্রতিরোধে উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং ও স্থানীয় বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে উপজেলা প্রশাসন।

ক্রেতারা বলছেন, তারা শুনেছেন লবণের দাম বেড়ে যাবে। এ আশঙ্কায় তারা বাড়তি লবণ কিনে রাখছেন। তবে প্রশাসনের দাবি লবণে মূল্য বৃদ্ধি পাবে এটি সম্পূর্ণ গুজব।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুর থেকে উপজেলার দিঘীরপাড়, কামারখাড়া, হাসাইল, টঙ্গীবাড়ি বাজারসহ প্রায় সবকয়টি বাজারে এই গুজব ছড়িয়ে পড়ে। এতে ক্রেতারা ভিড় করছে বাজারের মুদি দোকানগুলোতে। এই সুযোগে কিছু অসাধু বিক্রেতা বেশি দামে লবণ বিক্রি করেছে।

টঙ্গীবাড়ি বাজারের মুদি দোকানি মোতালেব ফকির জানান, দুপুর থেকে লবণ ক্রয় করার জন্য সাধারণ মানুষ ভিড় জমাচ্ছে। তবে আমরা কোম্পানির নির্ধারিত মূল্যে লবণ বিক্রি করছি।

আরেক দোকানি জামাল শেখ জানান, পেঁয়াজের মূল্য বৃদ্ধি পাওয়ায় লবণ নিয়ে এমন গুজব সৃষ্টি হয়েছে। তাই মানুষ আগেভাগেই লবণ মজুদ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক লবণ ক্রেতা জানান, আমি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লবণের দাম বৃদ্ধি পেয়েছে দেখেছি। কিছুদিন পর বেশি মূল্যে যেনো লবণ ক্রয় করতে না হয় এজন্য পাঁচ কেজি লবণ ক্রয় করেছি।

লবণ ক্রেতা মোশারফ হোসেন বলেন, পেঁয়াজ ৩শ টাকা কেজি হয়েছে। মানুষ বলাবলি করছে, লবণ ২শ টাকা কেজি হবে তাই লবণ ক্রয় করতে এসেছি।

কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) টঙ্গীবাড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক আবু বক্কর মাঝি জানান, দেশে অরাজকতা সৃষ্টি করার লক্ষ্যে একটি মহল এই গুজব ছড়াচ্ছে। তবে কোনো বিক্রেতা যদি অতিরিক্ত অর্থ আদায় করে তাহলে মানি রিসিটসহ ক্যাবে অভিযোগ জানানোর অনুরোধ জানান তিনি। টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হাসিনা আক্তার জানান, এটি সম্পূর্ণ একটি গুজব। এ মুহূর্তে লবণের দাম বৃদ্ধির কোনো সম্ভাবনাও নেই। গুজব প্রতিরোধে প্রতিটি এলাকায় মাইকিং ও বাজারগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। যদি কোনো ডিলার বা ব্যবসায়ী বাজার দামের চেয়ে বেশি দামে লবণ বিক্রি করে তা হলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড