• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুজবে লবণ কেনার হিড়িক, টাকা নেন লবণ দেন

  পঞ্চগড় প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ১৭:৫৫
পঞ্চগড়
লবণ কিনতে দোকানে ক্রেতাদের উপচে পড়া ভিড় (ছবি : দৈনিক অধিকার)

পঞ্চগড়ের বিভিন্ন উপজেলায় পেঁয়াজের পর এবার লবণের দাম বাড়ার গুঞ্জনে হঠাৎ দোকানগুলোতে প্রচুর ভিড় লক্ষ করা গেছে। যেখানে মানুষ সাধারণভাবে লবণ কিনে এক থেকে দুই কেজি সেখানে মানুষ লবণ কিনছে পাঁচ কেজি থেকে ১০ কেজি করে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে জেলার বিভিন্ন বাজারে লবণ কেনার হিড়িক পড়েছে। কেউ বলছে টাকা নেন, লবণ দেন।

এ দিকে, গুজবের দোহাই দিয়ে দোকানদারগুলো বলছে এটা শুধু গুজব লবণের কোনো দাম বাড়েনি, আমরা ক্রেতাদের বুঝাতে পারছি না, তারা আমাদের দোকান ঘিরে ধরেছে। তারা শুধু লবণ চাচ্ছে, একজনে পাঁচ থেকে ১০ কেজি পর্যন্ত লবণ চাচ্ছে আমরা কি করব। 

আশরাফুল ইসলাম নামে এক ক্রেতা পাঁচ কেজি লবণ কিনেছে, সে বলছে সব দিকে শোনা যাচ্ছে লবণের দাম নাকি বেড়ে গেছে, পিয়াজের মতো যদি লবণেরও দাম বাড়ে তখন কি করব। তাই কিনে রাখলাম। 

উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু বিভিন্ন বাজার পরিদর্শন করেন এবং দোকানগুলোকে সাময়িক ভাবে লবণ বিক্রি বন্ধের জন্য নির্দেশনা দেন। যারা বেশি দামে লবণ বিক্রি করবে তাদের আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

তেঁতুলিয়ার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হক বলেন, আমরা দোকানগুলোকে মৌখিকভাবে নির্দেশনা দিয়েছি প্রয়োজনের অধিক কাউকে লবণ না দেওয়ার জন্য। এটি শুধু মাত্র একটি গুজব। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড