• বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় লাইনে দাঁড়িয়ে কিনতে হচ্ছে লবণ

  নন্দীগ্রাম প্রতিনিধি, বগুড়া

১৯ নভেম্বর ২০১৯, ১৬:০৯
বগুড়া
লবণ দোকানে উপচে পড়া ভিড় (ছবি : দৈনিক অধিকার)

বগুড়ার নন্দীগ্রামে হঠাৎ করে ভিড় বেড়েছে লবণের পাইকারি ও খুচরা দোকানে। প্রতিটি পাইকারি দোকানে লাইন ধরে কিনতে হচ্ছে লবণ। লবণের দাম বেড়েছে এমন গুজব ছড়িয়ে পড়েছে উপজেলা জুড়ে।

মঙ্গলবার (১৯) ভোর থেকে লবণের দাম বেড়েছে, আরও দাম বাড়বে এমন গুজব ছড়িয়ে পড়ে সর্বত্র। ক্রেতারা এই গুজবে কান দিয়ে লবণ শেষ হয়ে যাওয়ার আগেই কিনতে হবে এ লক্ষ্য নিয়ে প্রতিটি দোকানে ভিড় করছে।

মঙ্গলবার দুপুরে নন্দীগ্রাম পৌরসভার স্থানীয় বাসস্ট্যান্ড এলাকা ও পুরাতন বাজারের বিভিন্ন দোকানে লাইন ধরে ক্রেতাদের লবণ কিনতে দেখা গেছে। এদিকে উপজেলা বিভিন্ন বাজারগুলোতে লবণ কেনার হিড়িক পড়েছে বলে খবর পাওয়া গেছে।

কথা হয় লবণ ক্রেতা আবু বক্করের সাথে তিনি জানান, ঘুম থেকে উঠে শুনতে পেলাম লবণের দাম বেড়ে গেছে, আরও বাড়বে তাই দাম বাড়ার আগেই ২০ কেজি লবণ কিনেছি।

তিনি আরও বলেন, আগের দামেই লবণ কিনেছি। বেশি দামে লাবণ কিনতে হয়নি।

পাইকারি লবণ ব্যবসায়ী আরিফুল ইসলাম জানান, সকাল থেকেই বিভিন্ন ব্যবসায়ীরা লবণ কেনার জন্য দোকানে ভিড় করেন। বেলা বাড়ার সাথে সাথে ক্রেতার ভিড়ও বাড়তে থাকে। তখন ক্রেতাদের ভিড় সামাল দিতে লাইন ধরে লবণ বিক্রয় শুরু করি। তবে লবণের দাম বাড়েনি। সরকার নির্ধারিত মূল্যেই আমরা লবণ বিক্রি করছি।

এর আগে দুপুর সাড়ে ১২টায় উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার পৌর শহরের বিভিন্ন দোকান ঘুরে দেখেন। তিনি সরকার নির্ধারিত মূল্যে লবণ বিক্রয় করার জন্য ব্যবসায়ীদের পরামর্শ দেন। যদি কোনো ব্যবসায়ী লবণ নিয়ে সিন্ডিকেট তৈরি করার চেষ্টা করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সর্তক করে দিয়েছেন ব্যবসায়ীদের।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার জানান, পৌর এলাকার বিভিন্ন পাইকারি ও খুচরা লবণের দোকান পরিদর্শন করেছি। ব্যবসায়ীদের সরকার নির্ধারিত লবণের মূল্য তালিকা দোকানের সামনে টাঙিয়ে দিয়ে লবণ বিক্রয় করার জন্য বলা হয়েছে।

তিনি আরও বলেন, যদি কোনো ব্যবসায়ী লবণ নিয়ে সিন্ডিকেট তৈরি করার চেষ্টা করে তবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড