• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ

  বরিশাল প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ১৬:০৫
নথুল্লাবাদ কেন্দ্রীয় টার্মিনালে দাঁড়িয়ে থাকা বাস
নথুল্লাবাদ কেন্দ্রীয় টার্মিনালে দাঁড়িয়ে থাকা বাস (ছবি : দৈনিক অধিকার)

বরিশালের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল ও রূপাতলী বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহন শ্রমিকরা। মঙ্গলবার (১৯ নভেম্বর) বেলা ১১টা থেকে কোনো রকম পূর্ব ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ করে দেওয়ায় যাত্রী দুর্ভোগ চরমে পৌঁছেছে।

শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ দাবি করছেন, এটা কোনো ধর্মঘট নয়, নতুন সড়ক পরিবহন আইন নিয়ে শ্রমিকদের মধ্যে অসন্তোষ থাকায় তারা বাস না চালানোর সিদ্ধান্ত নিয়েছেন। এ দিকে মালিক সমিতির নেতৃবৃন্দও একই সুরে বলেছেন, তারা বাস চালানোর পক্ষে থাকলেও শ্রমিকরা চালাচ্ছেন না।

সরেজমিনে নগরীর রুপাতলী বাস টার্মিনাল ও নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, দুটি স্টান্ডেই বাস চলাচল অঘোষিতভাবে বন্ধ রয়েছে। হঠাৎ করে বাস চলাচল বন্ধ হওয়ায় অসংখ্য মানুষকে টার্মিনালে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। সাধারণ যাত্রীরা গন্তব্যে যেতে না পেরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফরিদ হোসেন বলেন, কার্যকর হওয়া নতুন সড়ক পরিবহন আইনে দুর্ঘটনার জন্য পরিবহন শ্রমিকদের মৃত্যুদণ্ডসহ বিভিন্ন ধারায় সর্বোচ্চ ৫ লাখ টাকা জরিমানার বিধান রাখা হয়েছে। তাই মৃত্যুদণ্ডের খড়গ মাথায় নিয়ে শ্রমিকরা বাস চালাবেন না। এ কারণে মঙ্গলবার বেলা ১১টা থেকে তারা অভ্যন্তরীণ রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছেন। তবে দূরপাল্লা রুটের বাস চলছে।

পূর্ব ঘোষণা ছাড়াই বেলা ১১টায় বাস বন্ধ করে দেওয়া প্রসঙ্গে ফরিদ হোসেন বলেন, এটা ইউনিয়নের কোনো সিদ্ধান্ত নয়, সাধারণ শ্রমিকরা বাস চালাবে না।

বরিশাল জেলা বাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক কিশোর কুমার দে জানান, জেল-জরিমানার ভয়ে শ্রমিকরা বাস চালাচ্ছেন না। ধর্মঘটের সঙ্গে মালিকদের কোনো সম্পৃক্ততা নেই।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড