• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে দুদকের হস্তক্ষেপে ৩৬ গ্রাহকের টাকা ফেরত দিল পল্লী বিদ্যুৎ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ১৫:৫৫
পল্লী বিদ্যুৎ
পল্লী বিদ্যুতের এক কর্মকর্তার কাছ থেকে বাড়তি টাকা ফেরত নিচ্ছেন ভুক্তভোগী এক গ্রাহক (ছবি : দৈনিক অধিকার)

দুর্নীতি দমন কমিশনের (দুদক) হস্তক্ষেপে লক্ষ্মীপুরে বিদ্যুৎ সংযোগের নামে ৩৬ গ্রাহকের কাছ থেকে হাতিয়ে নেওয়া এক লাখ ৪১ হাজার ৯৮৪ টাকা উদ্ধার করেছে পল্লী বিদ্যুৎ। 

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতি (লপবিস) বোর্ডের সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে এসব টাকা ভুক্তভোগী গ্রাহকদের ফেরত দেওয়া হয়। আগামীকাল বুধবারের (২০ নভেম্বর) মধ্যে ওই গ্রাহকদের ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে বলেও এ সময় ঘোষণা দেন লপবিসের জেনারেল ম্যানেজার (জিএম) শাহজাহান কবীর। 

এ সময় উপস্থিত ছিলেন—দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক সুবেল আহমেদ, লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ডের সভাপতি মনিরুল ইসলাম, পরিচালক মঈন উদ্দিন বাবর, ডিজিএম খান মোহাম্মদ বোরহান, এজিএম (প্রশাসন) মো. এনায়েত হোসেন প্রমুখ।

দুদক নোয়াখালী আঞ্চলিক সমন্বিত কার্যালয় সূত্র জানায়, একজন বিদ্যুৎ গ্রাহক ‘১০৬’ নম্বরে কল করে বিদ্যুৎ সংযোগের নামে অতিরিক্ত টাকা আদায়ের বিষয়ে অভিযোগ করেন। এরই ভিত্তিতে গত ১১ নভেম্বর লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা গ্রামে অভিযান চালায় দুদক। গ্রাহকদের তথ্য ও পল্লী বিদ্যুৎ সমিতি কার্যালয়ে তদন্ত করে ৩৬ জন গ্রাহকের থেকে অতিরিক্ত টাকা নেওয়ার সত্যতা পাওয়া যায়। পরে সংশ্লিষ্ট ঠিকাদার স্বপন বড়ুয়ার সহযোগিতায় দালালের কাছ থেকে গ্রাহকের অতিরিক্ত এক লাখ ৪১ হাজার ৯৮৪ টাকা উদ্ধার করা হয়। 

এ দিকে, টাকা ফেরত পেয়ে আনন্দ ও সন্তুষ্টি প্রকাশ করেছেন পল্লী বিদ্যুতের গ্রাহকরা। তারা বলছেন, না বুঝে দালালের খপ্পরে পড়ে অতিরিক্ত টাকা দিয়েছিলাম। পরে ঘর ওয়্যারিং করে দেয়, কিন্তু গত দেড় বছরেও বিদ্যুৎ সংযোগ পাইনি। সর্বশেষ দুদকে অভিযোগ করে টাকা ফেরত পেয়েছি। আগামীকালই বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে শুনে আমরা খুবই আনন্দিত। 

উল্লেখ্য, সদর উপজেলার চররুহিতা গ্রামের ৬০ জন গ্রাহকের কাছ থেকে ছয় হাজার টাকা করে আদায় করার অভিযোগ পাওয়া যায়। তদন্তে ৩৬ গ্রাহকের কাছ থেকে টাকা নেওয়ার সত্যতা পায় দুদক। পরবর্তীতে প্রতিটি ঘর ওয়্যারিং বাবদ ২ হাজার ৫৬ টাকা বাদ দিয়ে বাকি টাকা গ্রাহকদের ফিরিয়ে দেওয়া হয়। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড