• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় ৩৪ হাজার ৮৮৪ মেট্রিক টন পেঁয়াজ উৎপাদনের লক্ষ্যমাত্রা

  নওগাঁ প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ১৫:৩৭
পেঁয়াজ চাষ
পেঁয়াজ চাষ (ছবি : সংগৃহীত)

নওগাঁ জেলায় চলতি মৌসুমে মোট ৩ হাজার ৫২০ হেক্টর জমিতে পেঁয়াজ চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে কৃষি বিভাগ। এই জমি থেকে ৩৪ হাজার ৮৮৪ মেট্রিক টন পেঁয়াজ উৎপাদনের প্রত্যাশা করা হচ্ছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. সিরাজুল ইসলাম জানিয়েছেন, চলতি মৌসুমে আলু উত্তোলনের পর ৩ হাজার ৫২০ হেক্টর জমিতে পেঁয়াজ চাষের প্রস্ততি নিচ্ছেন কৃষকরা।

উপজেলা ভিত্তিক পেঁয়াজ আবাদ ও উৎপাদনের লক্ষ্যমাত্রা হচ্ছে- নওগাঁ সদর উপজেলায় ২৯০ হেক্টর জমিতে ২ হাজার ৮৭৫ মেট্রিক টন, রানীনগর উপজেলায় ৮৫ হেক্টর জমিতে ৮৪০ মেট্রিক টন, আত্রাই উপজেলায় ১২৫ হেক্টর জমিতে ১ হাজার ২৪০ মেট্রিক টন, বদলগাছি উপজেলায় ৩৯০ হেক্টর জমিতে ৩ হাজার ৮৬৫ মেট্রিক টন ও মহাদেবপুর উপজেলায় ২২০ হেক্টর জমিতে ২ হাজার ১৮০ মেট্রিক টন পেঁয়াজ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া পত্নীতলা উপজেলায় ১৩৫ হেক্টর জমিতে ১ হাজার ৩৪০ মেট্রিক টন, ধামইরহাট উপজেলায় ৭২৫ হেক্টর জমিতে ৭ হাজার ১৮৫ মেট্রিক টন, সাপাহার উপজেলায় ৪৪০ হেক্টর জমিতে ৪ হাজার ৩৬০৯ মেট্রিক টন, পোরশা উপজেলায় ৫৫ হেক্টর জমিতে ৫৪৪ মেট্রিক টন, মান্দা উপজেলায় ৮৫০ হেক্টর জমিতে ৮ হাজার ৪২৫ মেট্রিক টন এবং নিয়ামতপুর উপজেলায় ২০৫ হেক্টর জমিতে উৎপাদন লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২ হাজার ৩০ মেট্রিক টন পেঁয়াজ।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড