• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় বাস চলাচল বন্ধ

  পাবনা প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ১৩:৪১
পাবনা
দাঁড়িয়ে থাকা বাস (ছবি : দৈনিক অধিকার)

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে পাবনায় বাস চালক-শ্রমিকদের কর্মবিরতি শুরু হয়েছে। এতে করে পাবনা থেকে আভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে বাস চলাচল আংশিক বন্ধ রয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল থেকে বাস চালক-শ্রমিকদের এ কর্মবিরতি শুরু হয়।

সকালে পাবনার কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, লোকাল বাস চলাচল বন্ধ। এতে করে গন্তব্যে যেতে দুর্ভোগে পড়ছেন সাধারণ মানুষ। বিশেষ করে চলমান প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী, দায়িত্ব পালনকারী শিক্ষক এবং অভিভাবকরা মহা সমস্যায় পড়েছেন। ব্যাটারি চালিত অটোবাইকে করে অনেকে গন্তব্যে যাওয়ার চেষ্টা করেন।

পিএসসি পরীক্ষায় দায়িত্ব পালনকারী শিক্ষক জহুরুল ইসলাম বলেন, তিনগুণ বেশি ভাড়া দিয়ে করিমনে করে পাবনা শহর থেকে গন্তব্যে পৌঁছেছেন।

কর্মবিরতি পালন করা চালক শ্রমিকদের দাবি, নতুন সড়ক পরিবহণ আইন সংশোধন করতে হবে। কারণ দুর্ঘটনা ঘটলে গাড়ির চালক পাঁচ লাখ টাকা জরিমানা দেবেন এটা মেনে নেওয়া যায় না। তার আগে সড়ক মহাসড়কগুলোতে উন্নয়ন ঘটাতে হবে। মহাসড়কে সাধারণ মানুষ, ছোট গাড়ি ও বড় গাড়ি চলাচলের জন্য আলাদা লেন করতে হবে।

এ দিকে কর্মবিরতি উপেক্ষা করে চালক শ্রমিকদের ২-১টি বাস চলতে দেখা গেছে। কিন্তু সেগুলোতে তিল ধারণের ঠাঁই না থাকায় লোকাল যাত্রীরা উঠতে পারেননি। ২-১টি বাস চলা নিয়ে চালক শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। যারা বাস চালাচ্ছেন তাদের বাধা দেন কর্মবিরতি পালন করা চালক শ্রমিকরা।

এদিকে, অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ থাকলেও দূরপাল্লার বাসগুলো ঢাকাসহ বিভিন্ন স্থানে চলাচল করছে স্বাভাবিকভাবে।

এ নিয়ে শ্রমিক নেতারা মুখ খুলতে রাজি হননি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানিয়েছেন, এটা সাংগঠনিক অন্দোলন নয়। বিচ্ছিন্নভাবে কর্মসূচি চলছে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড