• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়ক আইন সংশোধনের দাবিতে পিরোজপুরে বাস ধর্মঘট

  পিরোজপুর প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ১১:৫৮
বাসস্ট্যান্ড
পিরোজপুর বাসস্ট্যান্ড (ছবি : দৈনিক অধিকার)

নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নের প্রতিবাদে ও সংশোধনের দাবিতে পিরোজপুর থেকে সব রুটের বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে বাস ও মিনিবাসের শ্রমিকরা।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল থেকে শুরু হওয়া এ ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। এদিকে পিরোজপুর থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়ায় দুর্ভোগে পড়েছে হাজার হাজার যাত্রী।

পরিবহন শ্রমিক নেতারা বলছেন, সড়ক দুর্ঘটনায় কেউ মারা গেলে নতুন আইনে চালকদের মৃত্যুদণ্ড এবং আহত হলে ৫ লাখ টাকা জরিমানা দিতে হবে।একজন চালকের পক্ষে ৫ লাখ টাকা জরিমানা দেওয়া আদৌ সম্ভব নয়। কারণ একজন চালকের বেতন সর্বোচ্চ ১৫ থেকে ২০ হাজার টাকা। এ কারণে পিরোজপুরের সব রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। নতুন সড়ক আইনে ফাঁসি ও যাবজ্জীবন দণ্ডের ভয়ে শ্রমিকরা গাড়ি চালানো বন্ধ করে দিয়েছে। এখানে মালিকদের কিছু করার নেই।

অন্যদিকে চলাচলের মাধ্যম হিসেবে যাত্রীরা বেছে নিচ্ছে ইজিবাইক,অটোরিকশা ও ভাড়ায় চালিত মোটরসাইকেল। দূরের যাত্রীরা ভিড় করছে বিআরটিসির কাউন্টারগুলোতে। হঠাৎ বাস ধর্মঘট দেওয়ায় যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড