• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে এনআইডি জালিয়াতি, ইসির অফিস সহায়ক গ্রেফতার

  চট্টগ্রাম প্রতিনিধি

১৮ নভেম্বর ২০১৯, ২২:০৯
গ্রেফতার
(ছবি : প্রতীকী)

এনআইডি জালিয়াতির ঘটনায় চট্টগ্রামে জেলা নির্বাচন কমিশন কার্যালয়ের (ইসি) অফিস সহায়ক নাজিম উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

সোমবার (১৮ নভেম্বর) বিকালের দিকে তাকে গ্রেফতার করা হয়। জালিয়াতির মাধ্যমে রোহিঙ্গাকে এনআইডি করে দেওয়ার ঘটনায় এ নিয়ে নির্বাচন কমিশনের চার কর্মচারীসহ মোট ১০ জনকে গ্রেফতার করা হলো।

গ্রেফতারের সত্যতা স্বীকার করে মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া দৈনিক অধিকারকে জানান, পূর্বে গ্রেফতার হওয়া তিনজনের ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দি এবং অন্যদের জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত নাজিমের বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র সরবরাহের প্রমাণ পাওয়া গেছে। এরই ধারাবাহিকতায় সোমবার বিকালের দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ দিকে, গ্রেফতারকৃতরা তাদের স্বীকারোক্তিতে জানিয়েছেন, নির্বাচন কমিশনের (ইসি) আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং অ্যাকসেস টু সার্ভিসেস (আইডিইএ) প্রকল্পে টেকনিক্যাল এক্সপার্ট পদে কর্মরত এবং ইতোমধ্যেই ঢাকা থেকে গ্রেফতার হওয়া শাহনূর মিয়ার মাধ্যমে তারা রোহিঙ্গাদের এনআইডি করিয়ে দিতেন। শাহনূর দেশের বিভিন্ন উপজেলার পাসওয়ার্ড ব্যবহার করে সার্ভারে প্রবেশ করতে পারেন বলেও স্বীকারোক্তিতে জানিয়েছেন গ্রেফতারকৃতরা।

উল্লেখ্য, গত অগাস্ট মাসে এক রোহিঙ্গা নারী ভুয়া এনআইডি নিয়ে চট্টগ্রামে পাসপোর্ট সংগ্রহ করতে গিয়ে ধরা পড়ার পর এনআইডি জালিয়াতি চক্রের খোঁজে নামে নির্বাচন কমিশন। পাশাপাশি আটকে দেয় রোহিঙ্গা সন্দেহে অর্ধশত এনআইডি বিতরণ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড