• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সন্ধান মিলেছে মেঘনায় ডুবে যাওয়া বাল্কহেডের, দুইজনের লাশ উদ্ধার

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১৮ নভেম্বর ২০১৯, ২১:৫০
মেঘনা নদী
মেঘনায় বাল্কহেড ডুবির ঘটনায় কোস্ট গার্ড, নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের যৌথ অভিযানকালে (ছবি : দৈনিক অধিকার)

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মেঘনা নদীতে ডুবে যাওয়া বাল্কহেড ‘এমভি নাড়িয়ার’ সন্ধান পাওয়া গেছে। এ সময় নিখোঁজ তিনজনের মধ্যে দুইজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তবে, এখন পর্যন্ত আরও এক শ্রমিক নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

সোমবার (১৮ নভেম্বর) বিকাল পৌনে ৫টা পর্যন্ত অভিযান চালিয়ে ওই দুইজনের মরদেহ উদ্ধার করা হয়।

বাল্কহেড ডুবির ঘটনায় নিহতরা হলো- আসলাম (২৬) ও বাল্কহেডটির রাঁধুনি আব্দুল মান্নান (৫২)। তবে, এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে মো. ইমদাদ হোসেন (৪০) নামে আরও এক শ্রমিক। তাদের সবার বাড়ি বরগুনা জেলায়।

লাশ উদ্ধারের সত্যতা স্বীকার করে গজারিয়া নৌ-পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইন্সপেক্টর) আব্দুর রাজ্জাক দৈনিক অধিকারকে জানান, সোমবার ভোর থেকে গজারিয়া কোস্ট গার্ড, নৌ-পুলিশ ও পাগলা ফায়ার সার্ভিসের ডুবুরি দল ডুবে যাওয়া বাল্কহেডটি উদ্ধারের অভিযানে অংশ নেয়। এক পর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে গজারিয়া ঘাট থেকে প্রায় এক কিলোমিটার দূরে নিখোঁজ বাল্কহেডটির সন্ধান পাওয়া যায়। এরপর বিকাল সাড়ে ৩টার দিকে আসলাম ও পৌনে ৫টার দিকে মান্নানের লাশ উদ্ধার করা হয়।

উল্লেখ্য, শনিবার (১৬ নভেম্বর) রাতে নিষেধাজ্ঞা অমান্য করে বালুবাহী বাল্কহেডটি নারায়ণগঞ্জের দিকে যাচ্ছিল। এ সময় কোস্ট গার্ড অভিযান চালিয়ে বাল্কহেডসহ চারজনকে আটক করে। এরপর রাতে লঞ্চঘাট এলাকায় বাল্কহেডটি নোঙর করে রাখা হয়। পরবর্তীকালে রাতে সেটি মাঝ নদীতে চলে যায় এবং রবিবার (১৭ নভেম্বর) ভোরের দিকে ঢাকাগামী ‘কীর্তনখোলা-২’ লঞ্চের সঙ্গে ধাক্কা লেগে মেঘনায় তলিয়ে যায় বাল্কহেডটি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড