• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাদলের আসনে উপনির্বাচনে নতুন মুখ নিয়ে গুঞ্জন

  বোয়ালখালী প্রতিনিধি, চট্রগ্রাম

১৮ নভেম্বর ২০১৯, ১৯:১৯
চট্টগ্রাম -৮ আসনের উপনির্বাচন
উপনির্বাচনে আলোচনায় যারা ( ছবি : দৈনিক অধিকার )

চট্টগ্রাম-৮ (চাঁন্দগাও-বোয়ালখালী) আসন থেকে পরপর তিনবার নির্বাচিত জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কার্যকরী কমিটির সভাপতি সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদলের মৃত্যুর পর আসনটির উপনির্বাচনে নতুন মুখ নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

এ আসনে কারা মনোনয়ন প্রত্যাশী, কে হচ্ছেন নৌকার প্রার্থী, কার চেয়ে কে বেশি যোগ্য এসব সমীকরণ নিয়ে অঙ্ক কষা শুরু করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। সরকার বিরোধী রাজনৈতিক দলও এ আসনকে কেন্দ্র করে তাদের ভূমিকা ও করণীয় নিয়ে তা ভাবতে শুরু করেছে।

এ আসনের উপনির্বাচনে প্রার্থী নিয়ে নাম শোনা যাচ্ছে প্রয়াত সাংসদ বাদলের সহধর্মিনী সেলিনা বাদলের নামও। আওয়ামী লীগের শীর্ষ মহলে তার ভালোই যোগাযোগ রয়েছে তাই বিশ্লেষকদের ধারণা শেষ পর্যন্ত স্বামীর আসনে উপনির্বাচনে তিনিই মনোনয়ন পেতে পারেন। একাদশ সংসদ নির্বাচনের আগেও সাংসদ মঈন উদ্দিন খান বাদলের অসুস্থতার কারণে এ আসনে সেলিনা বাদলের নাম আলোচনায় ছিল।

পাশাপাশি যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। দীর্ঘদিন ধরে দলের কান্ডারি হিসেবে তার মনোনয়নের বিষয়টিও প্রাধান্য পাচ্ছে।

নগর আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির নামও এ আসনে বিশেষভাবে আলোচিত। কিন্তু বয়সের কারণে তিনি অনেকটা অসুস্থ। যে কারণে তার ছেলে মুজিবুর রহমানকে অনেকে এ আসনে ভাবছেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৭ নভেম্বর) ভোর ৫টায় ভারতের বেঙ্গালুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দিন খান বাদল। তার মরদেহ ভারতের বেঙ্গালুর থেকে ৮ নভেম্বর রাতে ঢাকা এসে পৌঁছায়। এর ১০ নভেম্বর রাতে চট্রগ্রামের বোয়ালখালী সারোয়াতলী গ্রামে শেষ জানাজার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে নির্বাচিত হওয়ার পর ১১ মাসের মাথায় বর্ষীয়ান এ রাজনীতিবিদের প্রয়াণের পরপরই এ আসনে উপনির্বাচন নিয়ে আলোচনা চলছে রাজনৈতিক অঙ্গণে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড