• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেঁয়াজ কিনতে গিয়ে নারীসহ গুলিবিদ্ধ ২ 

  সিলেট প্রতিনিধি

১৮ নভেম্বর ২০১৯, ১৫:০৯
পেঁয়াজ বিক্রি
টিসিবিতে পেঁয়াজ বিক্রি ( ছবি : সংগৃহীত )

সিলেটে টিসিবির ট্রাক থেকে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে গিয়ে ধাক্কাধা‌ক্কির সময় পু‌লিশের গুলিতে নারীসহ একজন পথচারী গু‌লি‌বিদ্ধ হয়েছেন। 

সোমবার (১৮ নভেম্বর) দুপুর সোয়া ১টার দিকে নগরীর রিকা‌বিবাজারের ক‌বি নজরুল অডিটো‌রিয়ামের সামনে এই ঘটনা ঘটে। ‌

এর মধ্যে গুলিবিদ্ধ পথচারী চন্দ্রকান্ত সিংহকে ওসমানী মে‌ডিকেল কলেজ হাসপাতালে ভ‌র্তি করা হয়েছে। আর আহত নারী আলেয়া বেগম হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বাসিন্দা। তবে বর্তমানে তিনি নগরীর আপন টাওয়ারে বসবাস করছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার সকাল ১০টার পর থেকে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টি‌সি‌বি) উদ্যোগে ৪৫ টাকা দরে রিকা‌বিবাজার পয়েন্টে পেঁয়াজ বিক্রি শুরু হয়। হঠাৎ ভিড়ের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাইন সাজাতে গিয়ে অনাকাঙ্ক্ষিত গুলির ঘটনা ঘটে যায়।

সিলেট কোতোয়ালি মডেল থানার প‌রিদর্শক (তদন্ত) রিতা আক্তার জানান, শৃঙ্খলা বজায় রাখতে পু‌লিশ ৫ জন করে অডিটো‌রিয়ামের গেইট দিয়ে ভেতরে প্রবেশের সুযোগ দি‌চ্ছিল। এর ম‌ধ্যে পেছন থে‌কে ধাক্কাধা‌ক্কি শুরু হলে পু‌লিশ বাধা দেয়। এ সময় লোড করা এক‌টি শর্টগান থে‌কে অসাবধানতাবশত গু‌লি বের হয়ে যায়।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত একটি অভিযানে এক ট্রাক পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পেঁয়াজ জব্দসহ ২ জনকে আটক করা হয়। 

র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, ৭ হাজার ২শ কেজি পেঁয়াজ বাংলাদেশে নিয়ে আসে চোরাকারবারিরা। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকা। পরে এই পেঁয়াজগুলো প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরবর্তীতে টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রি করার সিদ্ধান্ত হয়।

এ দিকে, সোমবার সকাল ১০টা থেকে নগরের কবি নজরুল অডিটোরিয়াম এলাকা, কিন ব্রিজের মোড় ও বঙ্গবীর রোডের মার্কাস পয়েন্টে ৩টি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়। নির্ধারিত সময়ের অনেক আগে থেকে লোক ভিড় করে বিক্রির পয়েন্টগুলোতে। এ সময়ে প্রায় এক কিলোমিটার দীর্ঘ লাইন পরিলক্ষিত হয়।

টিসিবি সিলেটের ইনচার্জ মো. ইসমাইল মজুমদার বলেন, সকাল থেকেই আমরা খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছি। আমাদের ডিলার সরকার নির্ধারিত মূল্যে নগরের ৩টি পয়েন্টে ৩টি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি করে।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড