• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এফডিএমসিতে শিক্ষকদের যৌন কেলেঙ্কারি তদন্তে কমিটি গঠন

  ফরিদপুর প্রতিনিধি

১৮ নভেম্বর ২০১৯, ০৬:২৯
ফরিদপুর ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজে
ফরিদপুর ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজ ও হাসপাতাল (ছবি : সংগৃহীত)

ফরিদপুর ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজের তিন শিক্ষকের বিরুদ্ধে ওঠা যৌন হয়রানির অভিযোগ তদন্তে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি সোমবার (১৮ নভেম্বর) থেকে আনুষ্ঠানিকভাবে তদন্ত শুরু করবে।

কলেজের অধ্যক্ষ মো. জহিরুল ইসলাম মিয়াকে আহ্বায়ক করে গঠন করা ওই তদন্ত কমিটির সদস্য করা হয়েছে- কলেজের পরিচালক মো. মোসলেম উদ্দিন, সার্জারি বিভাগের অধ্যাপক মো. জে সি সাহা ও অধ্যাপক মো. নাসিরউদ্দিন এবং কার্ডিওলজি বিভাগের অধ্যাপক শেখ ইউনুসকে।

ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজের ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তা মো. হারুন অর রশিদ জানান, কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ফরিদপুর ডায়াবেটিক সমিতির সভাপতি মীর নাসির হোসেন পাঁচ সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করেছেন। এই কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ ব্যাপারে তদন্ত কমিটির আহ্বায়ক এবং ওই কলেজের অধ্যক্ষ জহিরুল ইসলাম মিয়া বলেন, সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে তদন্তের কাজ শুরু করবে কমিটি। তদন্ত করলে জানা যাবে ওই প্রাক্তন ছাত্রীর অভিযোগ কতটা সংগত কিংবা অসংগত।

প্রসঙ্গত, গত শুক্রবার এই করেজের তিনজন শিক্ষককে নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ওই কলেজের সাবেক এক ছাত্রী। যে তিন শিক্ষকের বিরুদ্ধে ওই ছাত্রী যৌন হয়রানির অভিযোগ এনেছেন তারা হলেন- ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজের রেসিডেনসিয়াল ফিজিশিয়ান ঝিলাম জিয়া, মেডিসিন বিভাগের অধ্যাপক হারুনুর রশীদ ও এন্ডোক্রাইনোলজি ডায়াবেটোলজি বিভাগের সহকারী অধ্যাপক কে এম নাহিদুল হক।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড