• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৌলতখানে আগুনে পুড়ল ৯ ব্যবসা প্রতিষ্ঠান

  ভোলা প্রতিনিধি

১৭ নভেম্বর ২০১৯, ১৫:৪৪
অগ্নিকাণ্ড
ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এভাবেই মুহূর্তেই আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে আগুন (ছবি : দৈনিক অধিকার)

ভোলার দৌলতখান উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নয়টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

শনিবার (১৬ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার দৌলতখান বাজারের অগ্রণী ব্যাংক সংলগ্ন এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাত সাড়ে ৩টার দিকে বাজারের অগ্রণী ব্যাংক সংলগ্ন মো. শামীমের মুদি দোকানের বিদ্যুতের মিটার থেকে এই আগুনের সূত্রপাত হয়। এতে মুহূর্তের মধ্যেই আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে আগুনের লেলিহান শিখা। পরে খবর পেয়ে দৌলতখান, বোরহানউদ্দিন ও ভোলাসহ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে, ভয়াবহ এ অগ্নিকাণ্ডে ওই মুদি দোকানে থাকা গ্যাস সিলিন্ডার ও তেলের ড্রাম বিস্ফোরিত হয়ে আশপাশের আরও নয়টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত এসব দোকানগুলো হচ্ছে- শামীমের মুদি দোকান, আলমের মুদি দোকান, জামাল বেড হাউজ, শুক্কুর আলীর ফলের দোকান, মোস্তফা বেডিং হাউজ, মাসুদ মিজির হার্ডওয়্যারের দোকান, মনির স্টোর, কামাল হোসেনের স-মিল এবং মাইদুল স্টোর।

এ ব্যাপারে ভোলা জেলা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জাকির হোসেন দৈনিক অধিকারকে জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট যৌথভাবে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয় একটি মুদি দোকানের বিদ্যুতের মিটারের থেকে শর্ট সার্কিটের মাধ্যমে এই আগুনের সূত্রপাত হয়। এতে মুহূর্তেই আশপাশের নয়টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

এ দিকে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য আলী আজম মুকুল, দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ, দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান ইতোমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় সংসদ সদস্য আলী আজম মুকুল ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করার আশ্বাস দেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড