• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মারা গেলন গাইবান্ধার সেই অগ্নিদগ্ধ গৃহবধূ

  গাইবান্ধা প্রতিনিধি

১৬ নভেম্বর ২০১৯, ২২:২০
লাশ
প্রতীকী ছবি

সন্তানের স্বীকৃতি না পেয়ে ক্ষোভে-অভিমানে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করা গাইবান্ধার সুন্দরগঞ্জের সেই গৃহবধূ আদুরী বেগম মারা গেছেন। আদুরীর মৃত্যুর খবর সাংবাদিকদের নিশ্চিত করেছে তার স্বামী মিজানুর রহমান।

শনিবার (১৬ নভেম্বর) বিকালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

স্বামীর কাছে স্ত্রী-সন্তানের স্বীকৃতি না পাওয়ায় আদুরী গত শনিবার (২ নভেম্বর) গভীর রাতে ক্ষোভে-অভিমানে গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। পরে এ ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় ওই গৃহবধূকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে রমেক হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন সেখানে তার মৃত্যু হয়।

সূত্র জানায়, প্রায় এক বছর আগে মিজানুর রহমান (৩০) নামের এক যুবককে ভালোবেসে গোপনে বিয়ে করেছিলেন আদুরী বেগম (২৬)। বিয়ের পর সংসারও করেছেন তারা। ঘরে সৌরভ নামের এক মাস বয়সের ছেলে সন্তান হয় তাদরে। কিন্তু কখনো শ্বশুর বাড়িতে আসেননি আদুরি বেগম।

দীর্ঘদিন স্বামীর সঙ্গে কোনো যোগাযোগ না হওয়ায় সন্তানকে নিয়ে স্বামীর সন্ধানে চলে আসে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের রামধন (কালিতলা) গ্রামের স্বামী মিজানুর রহমানের বাড়ি। স্বামীর কাছে সন্তানের পিতৃপরিচয় দাবি করলে তা মানতে নারাজ স্বামীসহ তার পরিবারের লোকজন।

এ সময় ওই নারী ও তার সন্তানকে বাড়িতে রাখতে অস্বীকার করে মিজানুর ও তার পরিবার। এরপর জোর করে তার বাড়িতে অবস্থান নেন ওই নারী। এ নিয়ে মিজানুরের বাড়ির লোকজনের সঙ্গে বাকবিত-ায় জড়িয়ে পড়েন আদুরি। বাধ্য হয়ে মিজানুরের চাচার বাড়িতে অবস্থান নেয় তিনি। এক পর্যায়ে আদুরী স্ত্রী ও সন্তানের স্বীকৃতি না পেয়ে ক্ষোভে নিজ শরীরে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। তার চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে আগুন নিভাতে সক্ষম হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবদুস সোবহান জানান, গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করার চেষ্টাকারী গৃহবধূর ঢাকাতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। মিজানুরের বাড়িতে লাশ আনার খবর পেয়ে আমরা পরির্দশন করেছি। অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে নিহত গৃহবধূর মা-বাবা আদুরীকে দেখতে আসেননি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড