• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈশ্বরদীতে পুলিশি হয়রানির প্রতিবাদে সিএনজি চালকদের কর্মবিরতি

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

১৬ নভেম্বর ২০১৯, ১৫:৫৮
ঈশ্বরদী
সিএনজি বিহীন রাস্তা (ছবি : দৈনিক অধিকার)

সিএনজি স্টেশনে পুলিশের চাঁদাবাজি, গাড়ি আটক করে হয়রানি, চালকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করা, বিভিন্ন অজুহাতে চালকদের মারধরসহ নানা অভিযোগে ঈশ্বরদী উপজেলায় অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও সিএনজি মালিক সমিতি কর্মবিরতি পালন করছে।

শুক্রবার (১৫ নভেম্বর) সকাল থেকে ও শনিবার (১৬ নভেম্বর) কর্মবিরতির কারণে পাবনা জেলা শহর থেকে ঈশ্বরদী রেল গেট, দাশুড়িয়া-মুলাডুলি রুটে কোনো অটোরিকশা ও সিএনজি চলাচল না করায় যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছে।

ঈশ্বরদী উপজেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি অপূর্ব দেব অপু জানান, প্রতি মাসে সিএনজি অটোরিকশা স্ট্যান্ড থেকে গাড়ি প্রতি পুলিশকে মাসোয়ারা দেওয়া হয়। প্রতিদিন পুলিশের নাইট ডিউটি করার জন্য সিএনজি সমিতির পক্ষ থেকে থানাকে গাড়ি দেওয়া হয়। ওই সব গাড়ির জ্বালানি খরচ দেওয়ার কথা থাকলেও পুলিশ জ্বালানি খরচ দিতে অনীহা প্রকাশ করে। এ নিয়ে পুলিশ গাড়ি থানায় আটক করে রাখে। এছাড়া বিভিন্ন সময় কারণে অকারণে সিএনজি আটক করে থানায় নিয়ে যায়। পরবর্তীতে শ্রমিক-মালিক সমিতির পক্ষ থেকে সিএনজি ছাড়ানোর জন্য থানায় গেলে পুলিশ কর্মকর্তারা তাদের সঙ্গে খারাপ আচরণ করে। কোনো কোনো সময় চালকদের মারধরও করে পুলিশ। এসব কারণে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে।

জেলা পুলিশ সুপার বিষয়টি খতিয়ে দেখার জন্য বললে ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) অরবিন্দ সরকার কর্মবিরতির স্থগিত করার জন্য দায়িত্ব নেন।

এ বিষয় তিনি বলেন, তিনি আশা করছেন দাবি মেনে নেওয়ার ঘোষণা দেওয়ার পর চালকেরা তাদের কর্মবিরতির অবসান ঘটিয়ে যান চলাচল শুরু করবেন।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড