• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হবিগঞ্জে বেহাল সড়কে জনদুর্ভোগ চরমে

  হবিগঞ্জ প্রতিনিধি

১৫ নভেম্বর ২০১৯, ১৬:৫৮
হবিগঞ্জ
ভাঙা রাস্তা (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের হবিগঞ্জের মিরপুর থেকে মুছাই এলাকা পর্যন্ত রাস্তা ভেঙে বেহাল দশা সৃষ্টি হয়েছে। এতে সাধারণ যাত্রীদের যানবাহনে চলাচলে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। রাস্তার সংস্কার দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

সূত্র জানায়, ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কটি হবিগঞ্জের মিরপুর থেকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল হয়ে শেরপুর পৌঁছেছে। একসময় এ সড়কটি দিয়ে সিলেট থেকে ঢাকায় যাতায়াত করা হতো। নতুন মহাসড়ক নির্মিত হওয়ায় ওই সড়কটি দিয়ে সিলেটের লোকজন যোগাযোগ করলেও মৌলভীবাজার জেলার বাসিন্দারা ওই সড়কটি দিয়ে ঢাকা ও সিলেটসহ হবিগঞ্জে প্রতিনিয়তই যোগাযোগ করছেন। কিন্তু সড়কের মিরপুর থেকে হবিগঞ্জের সীমান্ত মুছাই এলাকার ১২ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কার না করায় বিভিন্ন স্থান ভেঙে গর্ত সৃষ্টি হয়েছে।

এ অবস্থায় ১২ কিলোমিটার রাস্তা অতিক্রম করতে সময় লাগছে এক ঘণ্টা। এতে প্রায়ই ছোট বড় দুর্ঘটনা ঘটছে।

এ রোড দিয়ে প্রতিদিন চলাচলকারী বাসচালক সবুজ মিয়া জানান, দীর্ঘদিন হলো রাস্তাটির বিভিন্ন স্থান ভেঙে গর্তের সৃষ্টি হয়েছে। বর্তমানে গর্তগুলো বড় হয়ে যাওয়ার কারণে একটু বৃষ্টি হলেই পানি জমে থাকে। তাছাড়া এ সব গর্তের ওপর দিয়ে প্রতিদিন গাড়ি চলার কারণে গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ নষ্ট হয়ে যাচ্ছে। একই সাথে চলাচলে বেশি সময় লাগছে। প্রতিদিন গাড়ির মেরামত কাজ করতে হচ্ছে। ফলে আমরা যে টাকা উপার্জন করি সেই টাকার সিংহভাগই গাড়ি মেরামতে খরচ করতে হয়। এ অবস্থায় আমরা অনেক ক্ষতিগ্রস্ত হচ্ছি।

ভারটেক্স পেপার মিলের নির্বাহী মো. জসিম চৌধুরী জানান, প্রায় ৪-৫ বছর ধরে রাস্তাটি ভেঙে আছে। এতে আমাদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তিনি রাস্তাটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান।

তবে সংস্কারের ব্যাপারে আশার কথা শুনিয়েছেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সজিব আহমেদ। তিনি বলেন, ওই সড়কসহ ঢাকা-সিলেট মহাসড়কের কিছু অংশ সংস্কার কাজের জন্য ১৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ঠিকাদারও নিয়োগ করা হয়েছে। কথা ছিল ঠিকাদার প্রথমে মিরপুর অংশে কাজ শুরু করবেন। কিন্তু কী কারণে ঠিকাদার কাজ শুরু করছেন না, আমরা এ বিষয় নিয়ে তার সাথে কথা বলব।

অপরদিকে মিরপুর থেকে বাহুবলে যাওয়ার পুরাতন রাস্তাটির বিভিন্ন স্থান ভেঙে গর্তের সৃষ্টি হয়েছে। এ রাস্তা দিয়ে প্রতিদিন চলাচলকারী স্কুল কলেজের শিক্ষার্থীসহ হাজারো মানুষ চরম দুর্ভোগের সম্মুখীন হচ্ছেন। ওই রাস্তার সংস্কারের দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড