• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭শ টাকায় খাসির মাংস খেতে পারলে ২৮০ টাকার পেঁয়াজে কষ্ট কেন

  ঝিনাইদহ প্রতিনিধি

১৫ নভেম্বর ২০১৯, ১৫:১৫
ঝিনাইদহ
আকাশচুম্বী দাম উপেক্ষা করে পেঁয়াজ কিনছেন ক্রেতারা (ছবি : দৈনিক অধিকার)

ঝিনাইদহে ক্রমেই আকাশচুম্বী হতে শুরু করেছে পেঁয়াজের বাজার। গেল ২৪ ঘণ্টার ব্যবধানে কেজিতে ৮০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২৭০ থেকে ২৮০ টাকা দরে। এতে চরম ক্ষুব্ধ হয়ে উঠেছেন ক্রেতারা। অনেকেই বাজারে এসে সাধ্যের বাইরে দাম হওয়ায় চাহিদা মতো পেঁয়াজ কিনতে পারছে না।

জেলা শহরের নতুন হাটখোলা বাজারে পেঁয়াজ কিনতে আসা বৃদ্ধ শরিফুল ইসলাম জানান, ট-বাজারে গিয়ে দেখি পেয়াজের দাম ২৭০ টাকা কেজি, আর নতুন হাটখোলায় সেটা বিক্রি হচ্ছে ২৮০ টাকা দরে। বাজারে প্রচুর পেঁয়াজ রয়েছে, কিন্তু বিক্রেতারা ইচ্ছামত দাম বাড়াচ্ছে। প্রশাসন বলছে আমরা মনিটরিং করছি, অভিযান করছি কিন্তু বাজারে তো তার বিন্দুমাত্র প্রভাব দেখছি না।

নতুন হাটখোলা বাজারের পেঁয়াজ বিক্রেতা লাল্টু জানান, চাহিদার তুলনায় সরবরাহ কম হওয়ায় পেঁয়াজের দাম বাড়ছে। আর ক্রেতারা ৭০০ টাকা কেজি খাসির মাংস কিনে খেতে পারছে আর ২৮০ টাকা পেঁয়াজ কিনতে সমস্যা কি তাদের।

বাজার তদারকির বিষয়ে জানতে চাই বিরক্ত হয়ে জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ উজ জামান বলেন, আপনারা শুধু আমাদের বিব্রত করেন। এভাবে যখন তখন আমাদের বিব্রত করতে পারেন না। আমাদের অভিযান চলছে।

তিনি আরও বলেন, ক্রেতারা কি সব সময় বাজারে থাকে? তারা সব সময় থাকে না। বাজারে না থেকে অভিযান বা মনিটরিং হচ্ছে না তা বললে হবে না। সব সময়ই অভিযান হচ্ছে, বাজারে থাকেন অভিযান দেখেন।

তবে বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক পেঁয়াজের নির্ধারিত দামের বিষয়ে জানতে চাইলে বলেন এ ব্যাপারে আমাকে প্রশ্ন করবেন না।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড